চাঁদপুর, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে প্রাণহানি ১ হাজার ৬'শ ছাড়িয়েছে, জরুরী অবস্থা জারি
  •   জুনের মধ্যে সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ
  •   ৮ ফেব্রুয়ারি থেকে হজের নিবন্ধন শুরু
  •   জুয়ার নিরাপদ আস্তানায় হানা নেই কেন?
  •   নিখোঁজের ৪ দিন পর ফরিদগঞ্জে মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার ॥ আটক ২

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ০০:০০

ফরিদগঞ্জে স্বপ্নছায়া সামাজিক সংগঠনের মাসিক ফ্রি মেডিকেল ক্যাম্প
শামীম হাসান ॥

ফরিদগঞ্জ উপজেলার ১৪নং দক্ষিণ ইউনিয়ন কালিরবাজারের ‘স্বপ্নছায়া সামাজিক সংগঠন’-এর মাসিক ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন হয়েছে।

২৫ নভেম্বর (শনিবার) কালিরবাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ে সংগঠনের সহ-সভাপতি মোঃ নূরে আলম রিমনের পরিচালনায় প্রাথমিক চক্ষু রোগ বিশেষজ্ঞ মোঃ আনসার আলীর চিকিৎসায় বিনামূল্যে প্রাথমিক চক্ষু চিকিৎসা, উপযুক্ত স্বাস্থ্য পরামর্শ, চোখ ওঠা, চোখ দিয়ে পানি পড়া, নেত্রনালী পরীক্ষা ও ছানি বাছাইকরণসহ বিভিন্ন রোগের সমস্যার শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।

চিকিৎসা প্রদানকালে প্রাথমিক চক্ষু রোগ বিশেষজ্ঞ মোঃ আনসার আলী চক্ষু চিকিৎসার পাশাপাশি রোগীদের উদ্দেশ্যে বলেন, চক্ষু রোগ একটি মারাত্মক ছোঁয়াচে রোগ। যা দ্রুত একজনের চোখ থেকে আর একজনের চোখে ছড়িয়ে পড়ে। এই রোগের সঠিক চিকিৎসা না করানো হলে রোগী পরবর্তী সময়ে চোখে ঝাপসা দেখা, সবসময় চোখ খচখচ করা এমন কি রোগী অন্ধ পর্যন্ত হতে পারে। তাই দ্রুত একজন চক্ষু চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

মেডিকেল ক্যাম্পিংয়ের বিষয়ে জানতে চাইলে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য দেওয়ান মোঃ রিয়াদ হোসেন এই প্রতিবেদককে জানান, ‘স্বপ্নছায়া সামাজিক সংগঠন’ একটি অরাজনৈতিক এবং অলাভজনক সমাজ সেবামূলক সংগঠন, যার মূল উদ্দেশ্য হচ্ছে সমাজের সুবিধাবঞ্চিত পরিবারগুলোর মুখে হাঁসি ফোঁটানো এবং সকলে মিলে একটি আদর্শ সমাজ গঠন করা। সেই লক্ষ্যে মেডিকেল ক্যাম্পসহ সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছি।

তিনি আরো বলেন, সংগঠনের পক্ষ থেকে বিগত সময়ের ন্যায় প্রতি মাসে একটি করে ফ্রি মেডিকেল ক্যাম্পিংয়ের আয়োজন করা হবে। সেবামূলক নানামুখী কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সকলের পরামর্শ সহযোগিতা এবং দোয়া কামনা করছি।

ফ্রি মেডিকেল ক্যাম্পিংয়ে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও কালিরবাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ রুহুল আমিন সেলিম, কার্যনির্বাহী সদস্য সাব্বির আহমেদ, মোঃ রাসেল আহমেদ, দেওয়ান মোঃ রাসেদ হোসেন, মোঃ ফারহান হোসেন, (মাইনুদ্দিন)সহ অন্যরা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়