চাঁদপুর, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে প্রাণহানি ১ হাজার ৬'শ ছাড়িয়েছে, জরুরী অবস্থা জারি
  •   জুনের মধ্যে সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ
  •   ৮ ফেব্রুয়ারি থেকে হজের নিবন্ধন শুরু
  •   জুয়ার নিরাপদ আস্তানায় হানা নেই কেন?
  •   নিখোঁজের ৪ দিন পর ফরিদগঞ্জে মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার ॥ আটক ২

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ০০:০০

আদালতের রায়ে সম্পত্তি ফিরে পেয়ে খুশি ফরিদগঞ্জের জলিলের পরিবার
ভ্রাম্যমাণ প্রতিনিধি ॥

দীর্ঘদিন মামলা পরিচালনা করে পৈত্রিক সম্পত্তি ফিরে পেয়ে খুশি ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপটি ইউনিয়নের ষোলদানা বেপারি বাড়ির জলিল বেপারী, লিয়াকত বেপারী, শাহ আলম বেপারী, পিতা মৃত জয়নাল আবদীন বেপারী। অভিযোগের আলোকে সম্পত্তির কাছে গেলে দেখা যায়, জলিল বেপারী, লিয়াকত বেপারী, শাহ আলম বেপারী সম্পত্তি ফিরে পেয়ে চতুর্দিকে বেড়া দিচ্ছেন। ওই সম্পত্তির ওপর ধানের বীজতলা বানিয়েছেন। এ সময় জলিল গংয়ের সাথে কথা হলে তারা বলেন, এ সম্পত্তি তাদের পৈত্রিক সম্পত্তি। কিন্তু জোরপূর্বক গত কয়েক বছর পার্শ্ববর্তী বাড়ির জাহাঙ্গীর গং দখল করে নেয়। পরে সম্পত্তি ফিরে পেতে আমরা গত ২০১৭ সালে আদালতে মামলা করি। আদালত দুই পক্ষের কাগজপত্র যাচাই-বাছাই করে গত জুলাই মাসে এই সম্পত্তি আমাদের বলে রায় প্রদান করেন। আদালতের রায়ের প্রেক্ষিতে ফরিদগঞ্জ থানা পুলিশ এসে এই সম্পত্তি আমাদের বুঝিয়ে দেয়। জাহাঙ্গীর এই সম্পত্তির উপর যেন আর কখনো কোনো দখল রাজত্ব না করে সেজন্যে বারণ করে যায়। বর্তমানে আমরা এই সম্পত্তির ওপর ভোগ দখলে গেলাম।

এছাড়া জলিল বলেন, ফরিদগঞ্জ উপজেলাধীন সাবেক ৩০৯, হালদাগ ১৫৪ নং ষোলদানা মৌজার সি এস ৩৪৩ নং এস এ ২৮৫ নং খতিয়ান ভূক্ত এই সম্পত্তি পৈত্রিক সূত্রে আমাদের। কিন্তু আমাদের পার্শ্ববর্তী শাহাজান এবং আবুল বাশার নামের দুজন ভুয়া কাগজপত্র দিয়ে জাহাঙ্গীরকে এই সম্পত্তি রেজিস্ট্রি করে দেয়। সেই থেকে এই সম্পত্তি জাহাঙ্গীর গং জোরপূর্বক ভোগদখল করেছিল। তৎকালীন সময়ে এ সম্পত্তি শাহাজান এবং আবুল বাশার ভুয়া কাগজপত্র দিয়ে জাহাঙ্গীরকে রেজিস্ট্রি করে দেয়ায় বিভিন্ন পত্রিকায় সংবাদও প্রকাশ করা হয়। আদালতের দীর্ঘ শুনানির মাধ্যমে আমাদের দুই পক্ষের কাগজপত্র যাচাই-বাছাই করে আমাদের পক্ষে রায় প্রদান করায় আদালতকে ধন্যবাদ জানাই।

অন্যদিকে জাহাঙ্গীর গংয়ের সাথে কথা হলে তারা বলেন, এই সম্পত্তি ক্রয় সূত্রে তাদের। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে তারা জানান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়