চাঁদপুর, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ৪ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সরস্বতী পুজা উদযাপন
  •   চাঁদপুর শহরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের উৎপাত
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়
  •   চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের গৌরবের যুগপূর্তি অনুষ্ঠান
  •   হয়রানির আরেক নাম প্রি-পেইড বিদ্যুৎ মিটার

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২২, ০০:০০

সাংস্কৃতিক পক্ষের ১২তম দিনে অনন্যা নাট্যগোষ্ঠীর নাটক ‘রূপভান’ মঞ্চস্থ
স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর পৌরসভার গৌরবের ১২৫ বছর উপলক্ষে সাংস্কৃতিক পক্ষের ১২তম দিনে ৭ অক্টোবর শুক্রবার রাত ৮টায় মঞ্চস্থ হয়েছে অনন্যা নাট্যগোষ্ঠী চাঁদপুরের নাটক রূপভান। রচনা হীরেন দে, নির্দেশনায় ছিলেন শহীদ পাটোয়ারী। এর আগে সন্ধ্যা সাড়ে ৬টায় পরিবেশিত হয়েছে নৃত্যাঙ্গন চাঁদপুরের পরিবেশনায় গীতিনৃত্য ‘সাবাস বাংলাদেশ’। নির্দেশনায় শাওন সাথী ও গীতি সানন্দা অথৈ। সার্বিক পরিচালনায় ছিলেন সংগঠনের অধ্যক্ষ রুমা সরকার। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সভাপতি রনজিত কুমার বণিক ও সাধারণ সম্পাদক তপন সরকার।

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন সাবেক সচিব মাকসুদুর রহমান পাটওয়ারী, সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের সদস্য সচিব রফিক আহমেদ মিন্টু, সাংস্কৃতিক সংগঠক মাহবুবুর রহমান সেলিম ও নৃত্যাঙ্গনের অধ্যক্ষ রুমা সরকার।

এদিকে গত ৬ অক্টোবর ১১তম দিনে সন্ধ্যা সাড়ে ৬টায় নৃত্যধারা চাঁদপুরের পরিবেশনায় ছিলো নৃত্যানুষ্ঠান। নির্দেশনায় ছিলেন সংগঠনের অধ্যক্ষ সোমা দত্ত। রাত ৮টায় পরিবেশিত হয়েছে অরূপ নাট্যগোষ্ঠী বাবুরহাটের পরিবেশনায় নাটক প্রেমের আলো।

ঈদে মিলাদুন্নবী (সঃ) ও লক্ষ্মীপূজা উপলক্ষে ৮ ও ৯ অক্টোবর বন্ধ থাকে সাংস্কৃতিক পক্ষ ২০২২-এর কার্যক্রম। আগামী ১০ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টায় পরিবেশিত হবে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের সাংস্কৃতিক অনুষ্ঠান। পরিচালনায় থাকবেন সংগঠনের মহাসচিব হারুন আল রশীদ। রাত ৮টায় মঞ্চস্থ হবে স্বরলিপি নাট্যগোষ্ঠী চাঁদপুরের নাটক তিনটি আপেল। রচনায় জসিম মেহেদী ও নির্দেশনায় এমআর ইসলাম বাবু।

আগামী ১৩ অক্টোবর পর্যন্ত চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে চলবে এ উৎসব। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে উৎসবের কার্যক্রম।

সপরিবারে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের আহ্বায়ক শুকদেব রায় ও সদস্য সচিব রফিক আহমেদ মিন্টু।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়