চাঁদপুর, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ৭ রবিউল আউয়াল ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীতে যৌথ অভিযান হবে এবং যথাযথ শক্তভাবে হবে : জেলা প্রশাসক কামরুল হাসান
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় মসজিদে দোয়া
  •   হাসপাতাল হলো ময়লার ভাগাড়
  •   মায়ের বুকে শিশুর মৃত্যু?
  •   পানিতে ডুবে ৫ম শ্রেণীর ছাত্রের মৃত্যু

প্রকাশ : ০৬ জুলাই ২০২২, ০০:০০

সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী অ্যাসোসিয়েশনের ত্রাণ বিতরণ
অনলাইন ডেস্ক

চাঁদপুরবাসীর পক্ষ থেকে সিলেট ও সুনামগঞ্জ জেলার বানভাসি ৫৫০ পরিবারকে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী অ্যাসোসিয়েশন রান্না করা খাবার পরিবেশন ও প্যাকেট চাল ডাল বিতরণ করেছে।

‘চাঁদপুর হবে দেশের গর্ব, আমরা সবাই ঐক্যবদ্ধ’ এই স্লোগানে উদ্দীপ্ত চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী অ্যাসোসিয়েশন প্রথমদিনে সুনামগঞ্জ জেলার দোয়ারা উপজেলার অন্তর্গত ৬নং দোহালিয়া ইউনিয়নের নতুন বেড়ি, পুরাতন বেড়ি এবং জামেয়া ইসলামিয়া আরাবিয়্যা দারুল হাদীস এতিমখানায় পানিবন্দি প্রায় ৫৫০-এর অধিক পরিবারকে রান্না করা খাবার পরিবেশন করেছে।

২য় দিনে সিলেট সদরের ১নং জালালাবাদ ইউনিয়নে হিন্দু-মুসলিমদের গত ২৫ ও ২৬ জুন এই খাদ্য সরবরাহ ও ত্রাণ বিতরণ করা হয়। এতে অংশগ্রহণ করেন অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কাজী মোসলেহ উদ্দিন মিশুর নেতৃত্বে এক দল তরুণ স্বেচ্ছাসেবী।

অর্থ সংগ্রহসহ সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অ্যাসোসিয়েশনের সদস্য সচিব মোঃ নজীর মিয়াজী অপু, যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান রিজভী, শাহ মোহাম্মদ মোজাম্মেল, আহ্বায়ক সদস্য মোঃ মনির হোসাইন, শাহাদাত খান, ওসমান গণি, মুহাম্মদ আল-আমিন মিয়াজী, অনিক, মশিউর রহমান তুহিন, রাশেদ খান, মেহেদী হাসান, কামরুল ইসলাম বাবু, আমিরুল ইসলাম রাসেল, আল-আমিন আহম্মেদ, রাজন, মামুন উর রশিদ অপু, রাকিব হোসেন, জিহাদ রাসেলসহ অনেকে।

এতে সহযোগিতা করেন অ্যাসোসিয়েশনের তালিকাভুক্ত বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবীরা। উল্লেখ্য, অ্যাসোসিয়েশনের তালিকাভুক্ত দিশারী সমাজকল্যাণ সংস্থা, অঙ্গীকার বন্ধু সংগঠন চাঁদপুর, নবজাগরণ সমাজকল্যাণ সংস্থা, মানবতার বন্ধন, বদলাও ইয়ুথ ফাউন্ডেশন, মুক্তির তরুণ, মানব সেবা সংস্থা (এইচএসও), পথশিশু অধিকার চাঁদপুর, চান্দ্রা বাজার ব্লাড ডোনার কমিউনিটি, লিল্লাহিয়াত ব্লাড ডোনেশন চাঁদপুর, যুব ঐক্য ফাউন্ডেশন, আলোর মশাল, সেইভ দ্যা সাচার, মানব সেবা, স্বেচ্ছাসেবক ব্লাড ও কল্যাণ সংস্থা, হাইমচর বিক্রয় অ্যাসোসিয়েশন, আল-ইসলাম সমাজকল্যাণ পরিষদ, পশ্চিম চর কৃষ্ণপুর আদণ্ডদ্বীন যুব সমাজ, প্রবাসী মালয়েশিয়ান কোসান কোম্পানী, রয়েল ইলেকট্রনিকস, সোস্যাল ভলেন্টিয়ার্স ফর বাংলাদেশ (ঝঠই), তরুণ ব্লাড ডোনেশন, মানব উন্নয়ন, মানব সেবা ব্লাড ডোনেশন, হিলশা, সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশন, নজরুল ইসলাম স্মৃতি সংসদ, ফিসাবিলিল্লাহ, সারা ফাউন্ডেশন, রেড রিলেশন ফাউন্ডেশনসহ ৪০টিরও বেশি স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন।

জেলা স্বেচ্ছাসেবী অ্যাসোসিয়েশনের আহবায়ক কাজী মোসলেহ উদ্দিন মিশু জানান, অ্যাসোসিয়েশনের সহযোগী সংগঠন অন্যান্য জেলায় তাদের কার্যক্রম চলমান রেখেছে। বিপর্যস্ত যে কোনো এলাকায় মানবতার স্বার্থে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী অ্যাসোসিয়েশন যে কোনো সময় পাশে থাকবে ইনশাআল্লাহ। অ্যাসোসিয়েশনের সদস্য সচিব মোঃ নজীর মিয়াজী অপু বলেন, আমাদের অ্যাসোসিয়েশনে ৮০টিরও বেশি স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে। মানবতার কল্যাণে চাঁদপুরসহ দেশের যেকোনো স্থানে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী অ্যাসোসিয়েশন মানবিক কাজে সহায়তা করে যাবে ৷

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়