সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হুমকির মুখে ১৪ নং ওয়ার্ডের পরিবেশ
  •   চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে ইয়াবাসহ ১ জন আটক
  •   উপজেলা প্রেসক্লাব হাইমচবের নির্বাচন তফসিল ঘোষণা
  •   ইতালি সরকার ৮০ হাজার শ্রমিক নেবে
  •   মোস্তাক হায়দার চৌধুরীর জানাজা সোমবার বাদ জোহর

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ০০:০০

কোনো সম্প্রদায়ের মৌলিক অধিকার ক্ষুন্ন করে জাতীয় উন্নতি করা সম্ভব নয় : ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি

কোনো সম্প্রদায়ের মৌলিক অধিকার ক্ষুন্ন করে জাতীয় উন্নতি করা সম্ভব নয়  : ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
মোহাম্মদ মহিউদ্দিন/মেহেদী হাসান ॥

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, কোনো সম্প্রদায়ের মৌলিক অধিকারকে ক্ষুণœ করে জাতীয় উন্নতি করা সম্ভব নয়। ধর্মীয় গোঁড়ামি মানুষকে হত্যা করতে এগিয়ে নেয়। ধর্মীয় গোঁড়ামি মানুষকে ঘৃণা করতে শেখায়। ধর্মীয় গোঁড়ামির কারণে রাজনৈতিক পট পরিবর্তন হয়। যার উদাহরণ আফগানিস্তান। কচুয়াকে মৌলবাদের ঘাঁটি হিসেবে মনে করা হলেও সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম শারদীয় দুর্গাপূজা পালনকালে কোনো প্রকার বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এতে প্রমাণ হয়, কচুয়ার মানুষ বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখেছে। তাই আমাদেরকে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখেই এগিয়ে যেতে হবে। আমরা সকলে মিলেমিশে দলীয় আদর্শ অনুসরণ করে কাজ করলে জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবো।

তিনি আরো বলেন, কচুয়ায় কিছু অর্বাচীন নেতা রয়েছে, যারা আমাদেরকে, আপনাদেরকে পাশ কাটিয়ে কিছু করার অভিপ্রায় প্রকাশ করতে চায়। আমি সকলের সহযোগিতা নিয়ে কচুয়ার উন্নয়নকে এগিয়ে নিতে চাই। বিগত ৩ বছর যাবৎ কচুয়ার রাজনীতির হাল ধরে কচুয়াকে উন্নয়নের শিখরে প্রতিষ্ঠিত করতে চেষ্টা করে আসছি। কখনো কাউকেও গাল-মন্দ করিনি। হিংসাত্মক কোনো কথাও বলিনি। যতদিন বেঁচে থাকবো এসব বলাবলি থেকে দূরে থাকবো। তিনি গতকাল রোববার সন্ধ্যায় সম্প্রতি সাম্প্রদায়িক দাঙ্গার উস্কানির প্রতিবাদে কচুয়া পৌর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত শান্তি ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল আজীজ শাহীনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমির হোসেন ও হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন দুলাল, মহিলা আওয়ামী লীগ নেত্রী ও কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, যুবলীগ নেতা ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডঃ হেলাল উদ্দীন, জেলা পরিষদ সদস্য রওনক আরা রতœা, সভানেত্রী সালমা শহীদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, উপজেলা যুবলীগ নেতা কামাল হোসেন অন্তর, কামাল টিটু, ছাত্রলীগ নেতা সৈয়দ রবিউল ইসলাম রাসেল, মেহেদী হাসান, এসএম জাকির হোসেন সবুজ ও ইব্রাহীম খলিল বাদলসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি একইদিন উপজেলার বিতারা ইউনিয়নের খলাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন ও কাদলা ইউনিয়নের এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন। এ সময় তাঁর সাথে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, শিক্ষা কর্মকর্তা শাহরিয়ার রসুল, আইএফআইসি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট সেলিম তালুকদার, এনায়েতপুর সপ্রাবির প্রধান শিক্ষক মনিরুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, কাদলা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়