চাঁদপুর, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ৪ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সরস্বতী পুজা উদযাপন
  •   চাঁদপুর শহরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের উৎপাত
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়
  •   চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের গৌরবের যুগপূর্তি অনুষ্ঠান
  •   হয়রানির আরেক নাম প্রি-পেইড বিদ্যুৎ মিটার

প্রকাশ : ০৭ আগস্ট ২০২১, ০০:০০

স্বেচ্ছায় রক্তদাতা কাতার প্রবাসী সাইফুদ্দিনকে জীবনদীপের সম্মাননা প্রদান
স্টাফ রিপোর্টার ॥

‘জীবন জয়ের হৃদ্যতা নিয়ে দাঁড়াও পাশে বন্ধু, মানবের কল্যাণে তোমার জয় অনিবার্য’ এ শ্লোগানকে সামনে রেখে এগিয়ে চলছে আর্তমানবতার সেবায় নিয়োজিত মানবিক উন্নয়ন সেবামূলক সংস্থা জীবনদীপ। গত ৫ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর শহরস্থ রেলওয়ে ফিডার রোডে জীবনদীপ কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বেচ্ছায় রক্তদাতাদের সম্মান জানালেন জীবনদীপের প্রতিষ্ঠাতা চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারসহ সংগঠনের নেতৃবৃন্দ। তারা কাতার প্রবাসী স্বেচ্ছায় রক্তদাতা জীবনদীপের প্রতিষ্ঠাকালীন সদস্য সাইফুদ্দিন খান সাইফুলকে এ সম্মাননা প্রদান করেন।

অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের সভাপ্রধানে সংক্ষিপ্ত আকারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরঞ্জিত কর। তিনি জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বলেন, আগস্ট মাস শোকের মাস, এইদিনে আমরা আমাদের প্রিয় নেতা বাঙালির অহঙ্কার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারিয়েছি। জীবনদীপের পক্ষ থেকে এই মহান নেতার প্রতি শ্রদ্ধা জানাই। জীবনদীপ আজ স্বেচ্ছায় রক্তদাতাদের প্রতি যে সম্মান জানিয়েছে তা সত্যি প্রশংসনীয়। ভালো কাজের প্রতি সম্মান না জানাতে পারলে ভালো কাজে মানুষ অনাগ্রহী হয়ে পড়েন। যারা স্বেচ্ছায় রক্ত দেন, তারা নিঃসন্দেহে একজন ভালো মানুষ। মহৎ হৃদয়ের অধিকারী না হলে স্বেচ্ছায় কাউকে রক্ত দেয়া যায় না। আজ স্বেচ্ছায় রক্ত দিয়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্যে জীবনদীপের প্রতিষ্ঠাতা বিনয় ভূষণ যেভাবে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে যুবকদেরকে উৎসাহ দিয়ে আসছেন তা সত্যিই প্রশংসনীয়। আমি এই ভালো কাজের জন্য জীবনদীপের সকলকে অভিনন্দন জানাই। তারা সত্যিকারভাবে ভালো হৃদয়ের অধিকারী বলেই স্বেচ্ছায় নিজের শরীরের রক্ত দিয়ে অপরের জীবন বাঁচাতে কাজ করে যাচ্ছেন। আমি এ সকল রক্তদাতার প্রতি আন্তরিক শ্রদ্ধা জানাই। তিনি করোনাকালীন সময় যাতে সকলেই নিরাপদে ঘরে থাকেন, প্রয়োজন ব্যতীত যাতে কেউ ঘরের বাইরে বের না হন, যাতে সকলে স্বাস্থ্যবিধি মেনে চলে এ বিষয়ে মানুষদেরকে উদ্বুদ্ধ করার জন্য জীবনদীপের কর্মীদের প্রতি অনুরোধ জানান।

চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলের উপস্থাপনায় বক্তব্য রাখেন শাহতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন দত্ত, জীবনদীপের অন্যতম পরিচালক মৃদুল কান্তি দাস, চাঁদপুর কণ্ঠের চীফ রিপোর্টার বিমল চৌধুরী, কাতার প্রবাসী সম্মাননাপ্রাপ্ত সাইফুদ্দিন খান সাইফুল, অ্যাডঃ আহাব, মোঃ আরিফ মহিউদ্দিন, তানভীর আহম্মদ, মোঃ আশিক খান, মোঃ রনি ভূঁইয়া, আবিদ মহিউদ্দিন, মাহবুব হোসেন, সারোয়ার মোর্শেদ, রিয়াদ হোসেন, রিপন সরকার, মাসুম বিল্লাহ, মোঃ ইসমাইল খান, নোমান ভূঁইয়া, তাপস আইস প্রমুখ।

প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার জীবনদীপের সেবামূলক কাজে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, জীবনদীপ কে প্রতিষ্ঠা করেছেন তা বড় কথা নয়, জীবনদীপ কতটুকু মানুষের কল্যাণে কাজ করতে পেরেছে তা হলো বড় কথা। তিনি অসহায় মানুষের প্রয়োজনে যুব সমাজকে স্বেচ্ছায় রক্ত দেয়ার জন্যে এগিয়ে আসার আহ্বান জানান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়