চাঁদপুর, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯, ৮ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আগামী নির্বাচনে অনেক চমক অপেক্ষা করছে
  •   ১৭ দিন পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১০
  •   জাপানি দুই শিশু মায়ের জিম্মায় থাকবে
  •   হাজীগঞ্জের আমির হোসেনের প্রতারণার শিকার হয়ে সৌদি আরবে বহু প্রবাসী যুবক নিঃস্ব
  •   কোস্টগার্ডের অভিযানে ৪৪০ কেজি জাটকা মাছ জব্দ

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ০০:০০

শাহতলীতে সহকারী প্রধান শিক্ষিকা নাজমা আক্তারের স্মরণসভা অনুষ্ঠিত
অনলাইন ডেস্ক

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির আয়োজনে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা নাজমা আক্তারের সড়ক দুর্ঘটনায় আকস্মিক মৃত্যুতে স্মরণসভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৬ নভেম্বর (শনিবার) সকাল ১০টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমি ২১ নভেম্বর নাজমা ম্যাডামের মৃত্যুর খবর শুনে থানায় দেখতে গিয়েছি। ছাত্রীরা ম্যাডামের জন্য কান্না করেছে। এ ধরনের মৃত্যু মেনে নেয়া যায় না। আমি ম্যাডামের মৃত্যুতে শোকাহত। চাঁদপুর সদরের অনেক বিদ্যালয় ম্যাডামের মৃত্যুতে শোক প্রকাশ করেছে। আমি এ বিদ্যালয়ে অনেকবার এসেছি। ২০১০ সালে ওনার স্বামী মারা গেছেন, এ কথাটি তিনি কখনও আমাদের বলেন নি। আমি এ বিদ্যালয়ে যতবার এসেছি, তিনি আমার পাশে এসে খোঁজ-খবর নিতেন। কুমিল্লা যাওয়ার পথে একসাথে গিয়েছি, সবসময় ম্যাডামের হাতে তসবিহ ছিলো। ম্যাডাম খুব ধর্মভীরু ছিলেন। ওনার ১ মেয়ে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় পড়ে, ১ মেয়ে চাঁদপুর সরকারি কলেজ থেকে মাস্টার্স করেছে, ওনার একমাত্র ছেলে একটি মাদরাসায় পড়াশোনা করছে, এগুলো শুনেছি ওনার মৃত্যুর পর। এজন্য ওনার প্রতি আমার সম্মান আরো বেড়ে গেছে। ম্যাডাম কতটা জনপ্রিয় ছিলেন তা ছাত্রীদের কান্না থেকে বোঝা যায়। ম্যাডাম একজন আদর্শ শিক্ষক ছিলেন। তার আদর্শকে ধারণ করে আগামীতে তোমাদের চলতে হবে।

উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ সোহরাব হোসেনের পরিচালনায় সভাপতির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সোহেল রুশদী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোহসিন উদ্দিন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ মোশারফ হোসেন তালুকদার, বিআরডিবির সাবেক উপজেলা কর্মকর্তা মোঃ সোলাইমান মুন্সি, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ তহমিনা আক্তার, মরহুমের বোন রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক ফাতেমা আক্তার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী, বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোসাম্মৎ রুবিনা আক্তার, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি অভিভাবক মোঃ নুরুজ্জামান মুন্সি, শিক্ষার্থীদের পক্ষে নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী রাহেলা আক্তার, বিজ্ঞান বিভাগের ছাত্রী হালিমা আক্তার, ব্যবসায় শিক্ষা শাখার ছাত্রী সুমাইয়া আক্তার, অষ্টম শ্রেণির ছাত্রী মিম আক্তার ও সপ্তম শ্রেণির ছাত্রী আলিশা মৌ।

স্মরণসভায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ ইদ্রিস আলী, সিনিয়র শিক্ষিকা মেহেরুননেছা, সহকারী শিক্ষক দীপঙ্কর দে, মাওলানা আব্দুল মান্নান, মোঃ নেছার আহমেদ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মোঃ সফিক কারী, অভিভাবক জাকিয়া বেগম, মরহুমার বড় মেয়ে জেরিন আক্তার, মরহুমের একমাত্র ছেলে হাফেজ মোঃ নাঈমুল হাসান, অভিভাবক সদস্য মোঃ বাশার গাজীসহ শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও বিদ্যালয়ের পক্ষ থেকে নিহত শিক্ষক নাজমা আক্তারের পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তার নগদ অর্থ তুলে দেন প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন এবং বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যরা।

অনুষ্ঠানে মরহুমের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া আয়োজন করা হয়। মিলাদ, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর (সোমবার) চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী ঘাতক বোগদাদ বাস সকাল ১০টায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার ঘোষেরহাট সংলগ্ন বটতলী এলাকায় পূর্বমুখী চাঁদপুর থ-১১-২১৭০ নম্বরের একটি যাত্রীবাহী সিএনজি অটোরিকশাকে কুমিল্লা থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী ঢাকা মেট্রো-ব ১৪-৯৭৬০ নম্বরের বোগদাদ বাস চাপা দেয়। এতে সিএনজিতে থাকা একমাত্র যাত্রী উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা নাজমা আক্তার নিহত হন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়