সোমবার, ২৮ নভেম্বর, ২০২২  |   ২০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   লঞ্চ ধর্মঘটে বিপাকে যাত্রী সাধারণ
  •   মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০২২ কমিটিতে সংশোধনী আকারে অন্তর্ভুক্ত হলেন যারা
  •   কচুয়ায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপির কুমিল্লায় সমাবেশে যোগদান
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ০০:০০

মতলব উত্তরে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকসহ ১৮ জনকে বিদায় সংবর্ধনা
মাহবুব আলম লাভলু ॥

মতলব উত্তর উপজেলার শিক্ষা ও সহকারী কর্মকর্তা এবং ১৬জন শিক্ষকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছায় অবসরজনিত কারণে উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া, বদলিজনিত কারণে সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাহফুজ মিয়া ও ১৬ জন শিক্ষককে এই বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

২৩ নভেম্বর বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেনের সভাপতিত্বে এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসার অলি উল্যাহর সঞ্চালনায় বিদায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া, বিদায়ী সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাহফুজ মিয়া, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আহসানুজ্জামান লুলু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার, মতলব উত্তর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি সৈয়দ আহমেদ বুলবুল, চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাতেন প্রধান প্রমুখ।

বিদায়ী প্রধান শিক্ষকগণ হচ্ছেন : জহিরুল ইসলাম, মোতালেব মিয়া, হারুন অর রশিদ, আব্দুল ওহাব, রহমত আলী পাটোয়ারী, জামাল উদ্দিন, আব্দুল আজিজ, বিদায়ী সহকারী শিক্ষকগণ হচ্ছেন আব্দুল হান্নান, হাবিব উল্লাহ, ইয়াকুব আলী, শামসুল আলম, সেলিনা আক্তার, গীতা ভৌমিক, নাজনীন আক্তার ও সিরাজুল ইসলাম।

কর্মরত প্রধান শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সুখরঞ্জন বিশ্বাস, আবুল খায়ের মোঃ বাহাউদ্দিন, মামুনুর রশিদ, কুলসুম আক্তার, আনিছুর রহমান, কোহিনুর আক্তার, নুর উদ্দীন, নূরে আলম ছিদ্দিকী, আলী আজম, সালমা পারভীন। কর্মরত সহকারী শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন শ্যামল কুমার বাড়ৈ, শাহ আলম, ফরিদ আহমেদ, আব্দুল হালিম ও মাহফুজ মিয়া।

সভায় বক্তারা বলেন, শিক্ষার মাধ্যমেই একটি দেশ ও জাতি উন্নতির চরম শিখরে উত্তীর্ণ হতে পারে। শিক্ষাকে বাদ দিয়ে কোনো কিছু সম্ভব নয়। তাছাড়া শুধু শিক্ষিত হলেই হবে না, সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। তাই আলোকিত দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হলে অবশ্যই সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। মাদক, দুর্নীতি ও বাল্যবিবাহের বিরুদ্ধে সরকারের আন্দোলনে শরিক হয়ে দুর্নীতি, মাদক ও বাল্য বিবাহমুক্ত সমাজ গঠনে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে শিক্ষকরা বলেন, উপজেলা শিক্ষা অফিসার হিসেবে মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া যোগদান করার পর থেকে তার সততা ও নিষ্ঠায় সকলে মুগ্ধ হয়েছেন। তিনি সকলের সাথে মিলেমিশে উপজেলার শিক্ষা কার্যক্রম অনেক দূর এগিয়ে নিয়েছেন।

অনুষ্ঠান শেষে উপজেলার সকল শিক্ষকের পক্ষ থেকে তাকেসহ সকল বিদায়ী অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়