চাঁদপুর, রবিবার, ৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২২, ০০:০০

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া ও ক্রিয়েটিভ টেকনোলজি ডিপার্টমেন্ট এবং বেসিসের অধিভুক্ত ৯ প্রতিষ্ঠানের সাথে গেমিং এবং মেটাভার্স-বিষয়ক সমঝোতা চুক্তি স্বাক্ষর
প্রেস বিজ্ঞপ্তি ॥

মেটাভার্স, গেমিং এবং এনএফটি স্পেস নিয়ে কাজ করে এমন উদ্যোক্তাদের সাথে সংযোগ স্থাপন, শিল্প প্রতিষ্ঠানের সাথে সম্পর্ক তৈরি এবং শিক্ষার্থীদের মেটাভার্স, গেমিং সম্পর্কিত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি (এমসিটি) বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফ্টওয়ার ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর অন্তর্ভুক্ত ৯টি প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে। ৪ সেপ্টেম্বর আশুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে এ সমঝোতা স্বারক স্বাক্ষর হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ডঃ মোঃ ফখরে হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ইনচার্জ) ড. মোহাম্মদ নাদির বিন আলী। বিশ্ববিদ্যালয়ের পক্ষে মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি (এমসিটি) বিভাগের প্রধান ড. শেখ মুহাম্মদ আল্লাইয়ার এবং স্ব স্ব প্রতিষ্ঠানের প্রধানগণ চুক্তিতে স্বাক্ষর করেন। প্রতিষ্ঠানগুলো হলো ড্রিমার্জ ল্যাব, সফটলজি লিমিটেড, বাংলাদেশ আইটি ইনস্টিটিউট, সিঙ্গুলারিটি লিমিটেড, ধ্রুবক ইনফোটেক সার্ভিসেস লিমিটেড, Debug Bd Ltd., Angular Esports Limited, Bangla Puzzle Limited এবং Riseup Labs.

দিনব্যাপী কর্মসূচিতে ‘বাংলাদেশের জন্য সুযোগ’, তাৎক্ষণিক গেমিং পোর্টালের কেস স্টাডি, বাংলাদেশে অ্যাস্পোর্টস সুযোগ, এনএফটি এবং মেটাভার্সের উপর ৫টি সেমিনার অন্তর্ভুক্ত ছিলো। সেমিনারগুলো পরিচালনা করেন গেমস্, এক্সআর ও এনএফটি, এক্সআর ও এনএফটি ও বেসিস স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান এবং এবং সিইও ডিবাগ বিডি লিঃ সানজার আদনান আলম, ড্রিমার্জ ল্যাবের প্রতিষ্ঠাতা ও সিইও এবং বেসিস ডিরেক্টর তানভীর হোসেন খান, বাংলা পাজল লিমিটেডের চেয়ারম্যান অ্যান্ড সিইও মোহাম্মদ আবদুল মজিদ, অ্যাঙ্গুলার অ্যাস্পোর্টস লিমিটেড সিইও মোঃ শাহরিয়ার মোবাশ্বির, সফটোলজি লিমিটেডের পরিচালক মোঃ জাকির হোসেন, বাংলাদেশ আইটি ইনস্টিটিউটের সিইও এ.এম. মহিবুর রহমানসহ অন্যান্য প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়