চাঁদপুর, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ২ রবিউল আউয়াল ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ড্রেজার ধ্বংস করাসহ মালিককে ৫০ হাজার টাকা জরিমানা
  •   শাহরাস্তিতে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন
  •   ফরিদগঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিনে ছাত্রলীগের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী
  •   হাজীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
  •   ভুয়া দুদক কর্মকর্তা সেজে চাঁদা দাবি

প্রকাশ : ১২ আগস্ট ২০২২, ০০:০০

ফরিদগঞ্জে প্রয়াত সাংবাদিক ইকরাম চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত
নিজস্ব প্রতিনিধি ॥

ফরিদগঞ্জে প্রয়াত সাংবাদিক ইকরাম চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসের কর্মসূচিতে ছিলো আলোচনা সভা ও মিলাদ মাহফিল। এতে ফরিদগঞ্জের প্রায় সকল সাংবাদিক উপস্থিত হয়ে মরহুমের রূহের মাগফিরাত কামনায় দোয়া করেন। সোমবার বিকেল ফরিদগঞ্জ প্রেসক্লাবে দৈনিক চাঁদপুর দর্পণের ফরিদগঞ্জ অফিসের আয়োজনে উক্ত কর্মসূচি পালিত হয়।

আলোচনাকালে বক্তারা চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, চ্যানেল আই-এর স্টাফ রিপোর্টার ও জেলা থেকে নিয়মিত প্রকাশিত পত্রিকা দৈনিক চাঁদপুর দর্পণ-এর প্রতিষ্ঠাতা এবং ফরিদগঞ্জ উপজেলার কৃতী সন্তান প্রয়াত ইকরাম চৌধুরীর কর্মজীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। বক্তারা বলেন, ইকরাম চৌধুরী ছিলেন সৎ, নির্ভিক ও এ অঞ্চলের চারণ সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত। শুধু তাই নয়, তিনি ছিলেন একজন দক্ষ সংগঠক। চাঁদপুর জেলায় কর্মরত সাংবাদিকগণ জানান, একটি সংগঠনকে কীভাবে পেশার সকলের মিলনস্থলে পরিণত করতে হয়, তা করতে গিয়ে তিনি সফল ও সার্থকতা অর্জন করেছেন। তাঁর কর্মগুণে চাঁদপুর জেলার সাংবাদিক সমাজ বহুদিন তাঁকে স্মরণে রাখবেন। সাংবাদিকতা, সংগঠন ও প্রতিষ্ঠান গড়ে তোলায় ইকরাম চৌধুরীর মতো সাংবাদিকদের অনুসরণ করতে হবে বলে বক্তারা মত প্রকাশ করেন। এক কথায়, সাংবাদিকতা ও সাংবাদিকদের সংগঠিত করতে তিনি ছিলেন বহুধা গুণের অধিকারী। চাঁদপুরে গুণী সাংবাদিকদের মধ্যে মরহুম ইকরাম চৌধুরী অমর হয়ে রয়েছেন ও থাকবেন।

বক্তারা আরও বলেন, ইকরাম চৌধুরী দৈনিক চাঁদপুর দর্পণের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক হওয়া সত্ত্বেও তিনি কখনো অফিসে বসে থাকেননি। শহর থেকে গ্রাম, মাঠ থেকে নদীর বুক-জেলার সমস্ত জনপদে তিনি ছুটে গেছেন সংবাদের খোঁজে। নবীণ-প্রবীণ সংবাদকর্মী যেখানে যার সাথে দেখা হতো, সকলের সাথে সর্বদা হাসিমুখে ও দীর্ঘদিনের চেনা সহকর্মীর মতো আচরণ করতেন। যা আমাদের বর্তমান সংবাদকর্মীদের জন্যে অনুসরণীয়। গুণী এই সাংবাদিককে আমরা হারিয়ে যে ক্ষতির সম্মুখীন হয়েছি, তা হয়তো পূরণ হবে। কিন্তু কখনও দীর্ঘ সময় লেগে যায়।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ কামরুজ্জামানের সভাপ্রধানে ও দৈনিক চাঁদপুর দর্পণ-এর ফরিদগঞ্জ অফিসপ্রধান আবু হেনা মোস্তফা কামালের পরিচালনায় বক্তব্য রাখেন সময় টেলিভিশন ও কালের কণ্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার ফারুক আহমেদ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, নূরুন্নবী নোমান, প্রেসক্লাবের সহ-সভাপতি এমকে মানিক পাঠান, প্রভাষক মহিউদ্দিন, একেএম সালাউদ্দিন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, দেলোয়ার হোসেন বেলাল, সিনিয়র সাংবাদিক এসএম মিজানুর রহমান, আবু তালেব সর্দার প্রমুখ।

আলোচনা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও দেশ-জাতির কল্যাণে বিশেষ মুনাজাত পরিচালনা করেন উপজেলা পরিষদ কমপ্লেক্স জামে মসজিদের পেশ ইমাম মোঃ হাবিবুর রহমান।

উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি মশিউর রহমান, আমান উল্যা আমান, যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদ, প্রচার সম্পাদক আনিছুর রহমান সুজন, ক্রীড়া সম্পাদক শরীফ হোসেন, সহ-কোষাধ্যক্ষ আক্তার হোসেন, প্রকাশনা সম্পাদক ইমাম হোসেন সৌরভ, সমাজকল্যাণ সম্পাদক আলী হায়দার পাঠান টিপু, সাহিত্য সম্পাদক আব্দুস সালাম, কার্যনির্বাহী সদস্য নারায়ণ রবিদাস, শিমুল হাছান, সদস্য এনামুল হক খোকন, জাহিদ হোসেন, মোশারফ হোসেন ফারুক মৃধা, জসিম উদ্দিন, মেহেদী হাসান, আব্দুল কাদির, সহযোগী সদস্য ফখরুল পাঠান, আমান উল্যা খান ফারাবী, মামুন হোসাইন, সাংবাদিক ফাহাদ খান প্রমুখ।

দৈনিক চাঁদপুর দর্পণ ফরিদগঞ্জ পরিবারের পক্ষে অনুষ্ঠানের আয়োজন করেন আবু হেনা মোস্তফা কামাল, মাছুম তালুকদার ও গাজী মমিন।

উল্লেখ্য, ইকরাম চৌধুরীর দুটি কিডনি অকেজো হয়ে দীর্ঘদিন অসুস্থ থাকারপর ২০২০ খ্রিস্টাব্দের ৮ আগস্ট শনিবার ভোর ৪টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়