সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হুমকির মুখে ১৪ নং ওয়ার্ডের পরিবেশ
  •   চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে ইয়াবাসহ ১ জন আটক
  •   উপজেলা প্রেসক্লাব হাইমচবের নির্বাচন তফসিল ঘোষণা
  •   ইতালি সরকার ৮০ হাজার শ্রমিক নেবে
  •   মোস্তাক হায়দার চৌধুরীর জানাজা সোমবার বাদ জোহর

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ০০:০০

চাঁদপুরে পালিত হবে ব্যাপক কর্মসূচি
স্টাফ রিপোর্টার ॥

যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ সন্তান শেখ রাসেলের জন্মদিন পালন উপলক্ষে আজ ১৮ অক্টোবর সোমবার চাঁদপুরে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

১৮ অক্টোবর তারিখকে মন্ত্রিসভার বৈঠকে শেখ রাসেল দিবস ঘোষণা করা হয়েছে। প্রতিবছর এদিনে শেখ রাসেল দিবসটি রাষ্ট্রীয়ভাবে যথাযোগ্য মর্যাদায় পালিত হবে। বর্তমান প্রজন্মের শিশু কিশোরদেরকে উন্নত বাংলাদেশের নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয় নিয়ে দিবসটিকে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।

শেখ রাসেল দিবসটি পালনের লক্ষ্যে চাঁদপুরে আজকের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৮টায় চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সামনের খালি জায়গায় স্বাস্থ্যবিধি মেনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, পরে জন্মদিন উপলক্ষে জেলা সরকারি শিশু পরিবারের আয়োজনে জন্মদিনের কেক কাটা এবং এতিম, দরিদ্র ও অসহায় শিশুদের মাঝে তা বিতরণ। সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ভিডিও চিত্রের মাধ্যমে প্রদর্শিত হবে শেখ রাসেল দিবস উপলক্ষে কেন্দ্রীয়ভাবে সম্প্রচারকৃত প্রোগ্রাম। প্রোগ্রামটি যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব রয়েছে সে সকল শিক্ষা প্রতিষ্ঠানে সম্প্রচার করার ব্যবস্থাগ্রহণ করা হয়েছে। সকাল ১১টায় একইস্থানে শেখ রাসেল দিবস উপলক্ষে ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ এ প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভা ও পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে। পরে সুবিধাজনক সময় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এছাড়াও বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে দিবসটি পালনের লক্ষ্যে বিনামূল্যে শিশুদের দন্ত পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

দিবসটি যথাযোগ্য মর্যদায় পালনের লক্ষ্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে আহ্বায়ক করে শেখ রাসেল দিবস উদ্যাপন কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বিভিন্ন উপ-কমিটিও গঠন করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়