চাঁদপুর, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪  |   ১৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে প্রাণহানি ১ হাজার ৬'শ ছাড়িয়েছে, জরুরী অবস্থা জারি
  •   জুনের মধ্যে সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ
  •   ৮ ফেব্রুয়ারি থেকে হজের নিবন্ধন শুরু
  •   জুয়ার নিরাপদ আস্তানায় হানা নেই কেন?
  •   নিখোঁজের ৪ দিন পর ফরিদগঞ্জে মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার ॥ আটক ২

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২২, ০০:০০

বঙ্গবন্ধুর বাংলাদেশে রাজাকারের স্থান নেই
মোহাম্মদ মহিউদ্দিন ॥

কচুয়ায় মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সনদ ও স্মার্টকার্ড বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৮৬ জন মুক্তিযোদ্ধার মাঝে এ সনদ ও স্মার্টকার্ড বিতরণ করেন। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু কর্তৃক সৃজিত বাংলাদেশে রাজাকারের স্থান নেই। সেদিন যদি আমরা বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া না দিতাম, তা হলে আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না। মুক্তিযুদ্ধের জয় বাঙালিদের মর্যাদা এনে দিয়েছে। এ মর্যাদার ভিত্তি বঙ্গবন্ধু সেদিন আমাদেরকে দিয়েছিলেন। আমি ভারতীয় আর্কাইভ ও বিভিন্ন লাইব্রেরিতে দেখেছি, জিয়াউর রহমানকে বলা হয় ১১নং সেক্টর কমান্ডার। তিনি কোথায় সম্মুখযুদ্ধে অংশগ্রহণ করেছেন, এমন কোনো দলিল আমি খুঁজে পাইনি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের প্রেরণাদাতা। তিনি মুক্তিযুদ্ধকালীন তাঁর পিতার পাশে থেকে প্রেরণা দিয়ে গেছেন। শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে তাঁদের মর্যাদা নিশ্চয়তা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। স্বাধীন বাংলাদেশে আজ যা আমরা উপভোগ করছি, তার সব কিছুই করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। যা পূর্ববর্তী কোনো সরকার প্রধান জিয়াউর রহমান, এরশাদ কিংবা খালেদা জিয়া করে যেতে পারেনি। বঙ্গবন্ধু এদেশ সৃষ্টি করে উন্নয়নের পথে অগ্রসর হওয়ার যে ভিত্তি আমাদের দেখিয়েছেন, তা সবসময় স্মরণ রেখে আমরা এগিয়ে যাবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হাসানের সভাপ্রধানে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব-উল-আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, প্যানেল চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহ-সভাপতি ইয়াকুব আলী মাস্টার, বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অবঃ) মোঃ ফজলুল হক, যুদ্ধকালীন কমান্ডার আব্দুর রশিদ পাঠান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মবিন, ডেপুটি কমান্ডার জাবের মিয়া, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়