চাঁদপুর, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯, ৮ রজব ১৪৪৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আগামী নির্বাচনে অনেক চমক অপেক্ষা করছে
  •   ১৭ দিন পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১০
  •   জাপানি দুই শিশু মায়ের জিম্মায় থাকবে
  •   হাজীগঞ্জের আমির হোসেনের প্রতারণার শিকার হয়ে সৌদি আরবে বহু প্রবাসী যুবক নিঃস্ব
  •   কোস্টগার্ডের অভিযানে ৪৪০ কেজি জাটকা মাছ জব্দ

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ০০:০০

চাঁদপুরের কৃতী সন্তান ডাঃ এএসএম ইকবাল হোসেন চৌধুরী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন
অনলাইন ডেস্ক

চাঁদপুরের কৃতী সন্তান ডাঃ এএসএম ইকবাল হোসেন চৌধুরী সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন। বর্তমানে তিনি জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যাপক ও বিভাগীয় প্রধান (অর্থোপেডিক সার্জারী বিভাগ)-এ কর্মরত অছেন।

তিনি একাধারে এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমএস (অর্থোপেডিক) সার্জারী পঙ্গু হাসপাতাল (নিটোর) ও স্পাইন সার্জারীতে উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত (সিঙ্গাপুর)। এছাড়া হাঁড়জোড়া রোগ বিশেষজ্ঞ, ট্রমা ও স্পাইন সার্জন।

অধ্যাপক ডাঃ এএসএম ইকবাল হোসেন চৌধুরী চাঁদপুর শহরের নাজিরপাড়ার বাসিন্দা। তাঁর বাবা মহকুমা শিক্ষা অফিসার (অবঃ) মরহুম দেলোয়ার হোসেন চৌধুরী। তিনি ১৯৭৯ সালে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি প্রথম বিভাগ উত্তীর্ণ হন, ১৯৮১ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। ১৯৯১ সালে ৯ম বিসিএস (স্বাস্থ্য) উত্তীর্ণ হয়ে প্রথমেই শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন। এছাড়া তিনি চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ১৯৯২ সাল থেকে ১৯৯৪ সাল পর্যন্ত মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

পরবর্তীতে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজে লেকচারাল হিসেবে বিভিন্ন বিভাগে শিক্ষকতা করেন। এরপর ময়মনসিংহ মেডিকেল কলেজে সার্জারী বিভাগে সহকারী রেজিস্ট্রার হিসেবে কয়েক বছর কর্মরত ছিলেন। পরবর্তীতে ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটলজি এন্ড অর্থোপেডিক রিহেভিলিটেশন (নিটোর), ২০০৭ সালে অর্থোপেডিক্স সার্জারীতে এমএস ডিগ্রি অর্জন করেন। ২০০৯ সালে জুনিয়র কনসালটেন্ট, ২০১৫ সালে সিনিয়র কনসালটেন্ট, ২০১৬ সালে সহযোগী অধ্যাপক এবং ২০২২ সালে অধ্যাপক হিসাবে পদোন্নতি পান।

ছয় ভাইয়ের মধ্যে ডাঃ ইকবাল চতুর্থ। দৈনিক চাঁদপুর দর্পণ পত্রিকার প্রতিষ্ঠাতা ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মরহুম ইকরাম চৌধুরী ও পত্রিকার বর্তমান ভারপ্রাপ্ত সম্পাদক শরীফ চৌধুরীর বড় ভাই এবং সাংবাদিক মুনির চৌধুরীর ছোট ভাই। তিনি সকলের দোয়া প্রার্থী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়