সোমবার, ২৮ নভেম্বর, ২০২২  |   ২০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   লঞ্চ ধর্মঘটে বিপাকে যাত্রী সাধারণ
  •   মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০২২ কমিটিতে সংশোধনী আকারে অন্তর্ভুক্ত হলেন যারা
  •   কচুয়ায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপির কুমিল্লায় সমাবেশে যোগদান
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২২, ০০:০০

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হাইমচরে পূজামণ্ডপ পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

বঙ্গবন্ধু যে সংবিধান দিয়েছিলেন, তাতে সকল ধর্মের সমান অধিকারের কথা বলা হয়েছে

বঙ্গবন্ধু যে সংবিধান দিয়েছিলেন, তাতে সকল ধর্মের সমান অধিকারের কথা বলা হয়েছে
মোঃ সাজ্জাদ হোসেন রনি ॥

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হাইমচর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। এ সময় তিনি বলেন, বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের জনগোষ্ঠীকে রাষ্ট্রীয় সমঅধিকার সাংবিধানিকভাবে দিয়েছেন। আর আমরা বিশ্বাস করি ‘ধর্ম যার যার উৎসব সবার’। আমরা বাঙালি, আমাদের মাঝে সকল ধর্মের মানুষ রয়েছে।

গতকাল ৩ অক্টোবর সোমবার সন্ধ্যায় শ্রীশ্রী জগন্নাথ মন্দির পরিদর্শনকালে উপরোক্ত কথাগুলো বলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

তিনি আরো বলেন, মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান এরা সকলে মিলেই বাংলাদেশ। সবাই মিলে এ দেশকে স্বাধীন করেছিল। এ দেশকে মায়ের মতো করে গড়ে তোলা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান যে সংবিধান দিয়েছিলেন, সেখানেও সকল ধর্মের সমান অধিকারের কথা বলা হয়েছে।

তিনি বলেন, সাম্প্রদায়িকতা ভুলে সকলে মিলেমিশে বসবাস করার জন্যই দেশকে স্বাধীন করা হয়েছে। জননেত্রী শেখ হাসিনা তাঁর দক্ষ নেতৃত্বে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ধর্মের মানুষকে নিয়ে তিনি দেশকে এগিয়ে নিচ্ছেন। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ধর্মের মধ্যে বৈষম্য সৃষ্টি করার কোনো সুযোগ নেই। বরং রাষ্ট্র নিশ্চিত করতে চাচ্ছে, কোনো ধর্মের মধ্যে যেনো বৈষম্য না থাকে। কোনো বৈষম্য না রেখে আমরা সবাই মিলে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবো।

বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের শিক্ষা মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, উপ-দপ্তর সম্পাদক পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আশরাফ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন প্রধানিয়া, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম আহ্বায়ক ও প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডঃ হেলাল হোসাইন, ২নং আলগী উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এসএম আল মামুন সুমন, জেলা পরিষদ সদস্য প্রার্থী ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম কবির, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রনিসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

তিনি গতকাল শ্রী শ্রী জগন্নাথ মন্দির ছাড়াও চরভাঙ্গা শারদীয় দুর্গা পূজামণ্ডপ এবং সবশেষে উত্তর আলগী দেওয়ান বাড়ি শারদীয় দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়