সোমবার, ২৮ নভেম্বর, ২০২২  |   ২০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   লঞ্চ ধর্মঘটে বিপাকে যাত্রী সাধারণ
  •   মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০২২ কমিটিতে সংশোধনী আকারে অন্তর্ভুক্ত হলেন যারা
  •   কচুয়ায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপির কুমিল্লায় সমাবেশে যোগদান
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২২, ০০:০০

শেখ হাসিনার জন্মদিনে শাহরাস্তিতে আলোকচিত্র প্রদর্শনী
মোঃ মঈনুল ইসলাম কাজল ॥

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দু’দিনব্যাপী ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অবু নঈম দুলাল পাটোয়ারী। ২৮ সেপ্টেম্বর দুপুরে শাহরাস্তি গেইট দোয়াভাংগায় থ্রি স্টার কমিউনিটি সেন্টারে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলের সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এছাড়াও কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দুদিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করতে এসে প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, এই জাতি ছিল নির্যাতিত, নিপীড়িত ঘুমন্ত জাতি, বঙ্গবন্ধু এ জাতিকে জাগ্রত করেছেন। এখন জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের আলো দেখাচ্ছেন। মহান মুক্তিযুদ্ধের পর বঙ্গবন্ধু সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশকে যখন উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছিলেন, তখন দেশের অগ্রযাত্রাকে থমকে দিতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এরপর জিয়াউর রহমান দেশে সম্প্রদায়িকতার জন্ম দেয়। ২০০১ সালে জামায়াত-বিএনপি ক্ষমতায় এসে আমাদের ওপর নির্যাতন চালায়, হাজার হাজার নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হামলা চালায়। সেই দিনের কথা আমরা ভুলে যাই নি। আবার তারা অরাজকতা সৃষ্টি করছে, তাদেরকে ক্ষমতায় আসতে দেয়া হবে না। আপনারা সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে তারা আর ক্ষমতায় আসতে পারবে না।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবু নঈম দুলাল পাটোয়ারী বলেন, জননেত্রী শেখ হাসিনা অসহায়দের কথা বলেন, আমরাও অসহায়দের কথা বলি। আমাদের জানতে হবে আমরা কোন্ লীগ করি। আজকে আওয়ামী লীগ খুঁজে পাই না। যে দিকে তাকাই ওর লোক তার লোক। আমাদের আদর্শ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শ। অন্য দল থেকে যারা এসেছেন তাদের কাউকে কোনো পদপদবী দেয়া হবে না। আমাদেরকে কেউ শেখ হাসিনার আদর্শ থেকে সরাতে পারবে না। আগামী সম্মেলন আমরা আপনাদের উপর চাপিয়ে দিতে চাই না। শেখ হাসিনা যাতে আবারো ক্ষমতায় থাকতে পারে সেই লক্ষ্যে কাজ করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ এমএ আউয়াল মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টুর সঞ্চালনায় বক্তব্য রাখেন দেশ একটি সম্মিলিত উচ্চারণ সংগঠনের সদস্য সচিব শাহাবুদ্দিন মজুমদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর আহমদ। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের নেতা আবু নাছের পাটোয়ারী বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোঃ আদেল, বিল্লাল হোসেন তুষার ও মোস্তফা কামাল চৌধুরী। প্রদর্শনী দেখতে দলীয় নেতা-কর্মী ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়