চাঁদপুর, রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   লঞ্চ ধর্মঘটে বিপাকে যাত্রী সাধারণ
  •   মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০২২ কমিটিতে সংশোধনী আকারে অন্তর্ভুক্ত হলেন যারা
  •   কচুয়ায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপির কুমিল্লায় সমাবেশে যোগদান
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২২, ০০:০০

হাজীগঞ্জে সম্প্রীতি সমাবেশ

মুক্তিযুদ্ধের সময়ের মতো ঐক্যবদ্ধ থাকবো : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম

মানুষের অনিষ্ট করা কোনো ধর্ম সমর্থন করে না : জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান

মুক্তিযুদ্ধের সময়ের মতো ঐক্যবদ্ধ থাকবো : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম
কামরুজ্জামান টুটুল ॥

মুক্তিযুদ্ধে আমরা যেভাবে ঐক্যবদ্ধ ছিলাম, এখনো আমরা তেমনভাবে ঐক্যবদ্ধ আছি। গত বছর হাজীগঞ্জে যে ঘটনা ঘটেছে আসছে একশ বছরে বাংলাদেশে এমন ঘটনা আর ঘটবে না। বহির্বিশ্ব বাংলাদেশকে নতুনভাবে জানছে। আমরা সম্মিলিতভাবে ওইসব অপশক্তিকে প্রতিহত করবো। আমরা মহানবী হযরত মুহাম্মদ (সঃ)-এর উম্মত, সেই হিসেবে আমাদের চলতে হবে।

মঙ্গলবার বিকেলে হাজীগঞ্জ পশ্চিম বাজারের বিশ্বরোড চৌরাস্তা এলাকায় অনুষ্ঠিত ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি রক্ষায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।

একই সমাবেশে জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন, আমরা মুসলিম। আমরা মদিনা সনদের দিকে তাকালে আমাদের চিন্তা-চেতনা পাল্টে যাবে। পবিত্র কোরআন শরীফের একটি আয়াত উল্লেখ করে জেলা প্রশাসক জানান, আল্লাহ বলেন, ‘হে মানুষ আমি তোমাদেরকে একজন পুরুষ ও নারী থেকে তৈরি করেছি, আমি তোমাদেরক জাতি বর্ণে তৈরি করেছি।’ এই আয়াত লক্ষ করলে স্পষ্টভাবে আমরা বুঝি পবিত্র কোরআন শরীফে অন্য জাতির কথা বলা হয়েছে। কারো অনিষ্ট করা কোনো ধর্মে বলেনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ (বার)। হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলামের সভাপ্রধানে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব-উল আলম লিপন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের খতিব ও পেশ ইমাম মুফতি আব্দুর রউফ, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবীব অরুন, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, হাজীগঞ্জ উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি রোটাঃ রুহিদাস বণিক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব জসিম প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌঃ মোঃ জাকির হোসাইন ও উপজেলা একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউরীর যৌথ সঞ্চালনায় সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ আনাস। পবিত্র গীতা পাঠ করেন পুরোহিত অমিত চক্রবর্তী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবু তাহের ও হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ। সম্প্রীতির সমাবেশে উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতা, সাংবাদিক, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুল, মাদরাসা ও কলেজের শিক্ষকসহ সর্বস্তরের জনগণ অংশ নেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়