চাঁদপুর, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ৭ রবিউল আউয়াল ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীতে যৌথ অভিযান হবে এবং যথাযথ শক্তভাবে হবে : জেলা প্রশাসক কামরুল হাসান
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় মসজিদে দোয়া
  •   হাসপাতাল হলো ময়লার ভাগাড়
  •   মায়ের বুকে শিশুর মৃত্যু?
  •   পানিতে ডুবে ৫ম শ্রেণীর ছাত্রের মৃত্যু

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ০০:০০

বিএনপি-জামাত বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়েছিল
স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেছেন, বিএনপি-জামাত বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়েছিল। এ জন্য তারা ক্ষমতায় থেকে জঙ্গি সংগঠন জেএমবিকে মাঠে ছেড়ে দিয়েছিল। তারা বঙ্গবন্ধুকে মেরে স্বাধীনতাকে হত্যা করতে চেয়েছিল। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা প্রতিবাদ করেছি। আজকে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলেছে। এজন্য আমাদের অনেক মূল্য দিতে হয়েছে। যদি জঙ্গি রাষ্ট্র হতো, আজকে পাকিস্তান, আফগানিস্তানে কী দেখছি তাদের মতো পরিণতি হতো আমাদের এই দেশের।

১৭ আগস্ট বুধবার সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবসের সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২০০৫ সালের ১৭ আগস্ট বাংলাদেশের ইতিহাসের কলঙ্কময় দিন উল্লেখ করে তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশকে উগ্র মৌলবাদী রাষ্ট্র গড়ার চক্রান্ত করে আসছিল। তার চূড়ান্ত মহড়া ছিল ১৭ আগস্ট। সারাদেশের ৬৪ জেলার মধ্যে একসঙ্গে ৬৩ জেলায় পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলা হয়েছে। এটা বিচ্ছিন্ন কোনো ঘটনা ছিল না। তারা বাংলাদেশকে জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল।

জেলা আওয়ামী লীগ আয়োজিত এ প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল ও সহ-সভাপতি আব্দুর রশিদ সরদার।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলামের পরিচালনায় আরো বক্তব্য রাখেন তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ রুহুল আমিন, সদস্য অ্যাডঃ বদরুজ্জামান কিরণ, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম ভূঁইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জসিম উদ্দিন পাটওয়ারী, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিকুর রহমান ঢালী, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, শ্রম বিষয়ক সম্পাদক মঞ্জু মাঝি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম ভূঁইয়া, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আব্দুল মালেক ভূঁইয়া, জেলা শ্রমিক লীগের সভাপতি মাহবুবুর রহমান, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মোঃ বাবর, আবু পাটওয়ারী, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক নাজমুল পাটওয়ারী, স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডঃ হাবিবুর রহমান লিটু প্রমুখ। এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়