মঙ্গলবার, ০৪ অক্টোবর, ২০২২  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীতে যৌথ অভিযান হবে এবং যথাযথ শক্তভাবে হবে : জেলা প্রশাসক কামরুল হাসান
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় মসজিদে দোয়া
  •   হাসপাতাল হলো ময়লার ভাগাড়
  •   মায়ের বুকে শিশুর মৃত্যু?
  •   পানিতে ডুবে ৫ম শ্রেণীর ছাত্রের মৃত্যু

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ০০:০০

ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত
মোঃ সাজ্জাদ হোসেন রনি ॥

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাইর পীর মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিমের আগমন উপলক্ষে হাইমচরে ওয়াজ মাহফিল ও হলকায়ে জিকিরের আয়োজন করা হয়েছে।

মাহফিল প্রধান অতিথি হিসেবে আলোচনা ও আখেরি মোনাজাতে দেশবাসীসহ মুসলিম উম্মাহর জন্যে বিশেষভাবে দোয়া করেন তিনি।

তিনি বলেন, ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত রয়েছে। সারা বিশ্বের মুসলিম উম্মাহ আজ নানা সংকটে নিপতিত। বিশ্বের বিভিন্ন প্রান্তে মুসলমানদের ওপর নির্যাতন-নিপীড়নের সংবাদ আসছে প্রতিনিয়ত। মুসলমানদের নিশ্চিহ্ন করে দেয়ার জন্য চলছে নানামুখী ষড়যন্ত্র। এই পরিস্থিতিতে মুসলিম উম্মাহর অস্তিত্ব রক্ষা ও ষড়যন্ত্রকারীদের মোকাবেলা করে টিকে থাকতে হলে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই। বিশেষ করে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে সকল দুর্নীতি, দুঃশাসন ও কায়েমী স্বার্থবাদের মূলোৎপাটন করে ইসলামকে বিজয়ী করতে হলে মুসলিম নেতৃবৃন্দকে আন্তরিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি শিক্ষামন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, পাঠ্যপুস্তকে বিবর্তনবাদের পরিবর্তন আনতে হবে। পাঠ্যপুস্তকে বিবর্তনবাদ রেখে আগামী প্রজন্মকে ইসলাম থেকে দূরে সরিয়ে রাখবেন না। নবী-রাসূলগণ এসেছেন মানুষকে ঈমানদার, খোদার হুকুম পালনকারী ইবাদাতগুজার বান্দা বানানোর জন্য। তারা মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারের আন্তরিকতার অভাব রয়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম দ্বিগুণ থেকে তিনগুণেরও বেশি। বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না সরকার। এতে চলমান সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। দ্রব্যমূল্য গণমানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানান তিনি।

১৭ আগস্ট বুধবার হাইমচর উপজেলা সদরস্থ আলগী বাজারের দুর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ মুজাহিদ কমিটি হাইমচর উপজেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত এ মাহফিলে চাঁদপুর জেলা মুজাহিদ কমিটির সদর উপজেলা সভাপতি আলহাজ্ব মাওলানা নুরুল আমীনের সভাপতিত্বে ও আল কারীম ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসার মুহতামীম হাফেজ গাজী জহিরুল ইসলামের সঞ্চালনায় সমসাময়িক বিষয়ে আলোচনা পেশ করেন মাওলানা বেলাল হোসাইন রাজি, চাঁদপুর বাইতুল আমীন রেলওয়ে জামে মসজিদের খতিব মাওলানা বোরহান উদ্দিন সিদ্দিকী, এলাহী জামে মসজিদের খতিব মাওলানা গাজী মোঃ হানিফ, তাহফিজুল উম্মাহ ইসলামিয়া মাদ্রাসার পরিচালক মুফতি মোশাররফ হোসাইন কারিমী প্রমুখ।

মাহফিলে সঙ্গীত পরিবেশনায় ছিলেন নূরের খোঁজে শিল্পীগোষ্ঠীর নির্বাহী পরিচালক জনপ্রিয় কণ্ঠশিল্পী ইমরান হোসেন সাকি, সঙ্গীত পরিচালক কামরুল হাসান সিয়ামসহ শিশু শিল্পীবৃন্দ।

হাইমচরে সর্ববৃহৎ পরিসরে আয়োজিত এ মাহফিলের প্রথম থেকে শেষ পর্যন্ত মানুষের উপস্থিতি ছিলো অবাক করার মতো। সুবিশাল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে তিল ধারণের ঠাঁই ছিলো না। হাইমচর উপজেলার প্রত্যন্ত অঞ্চল, পার্শ্ববর্তী উপজেলা ফরিদগঞ্জ, রায়পুরসহ বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ মাহফিল মাঠে সমবেত হন। অনেকে আসেন কাফেলা সহকারে। সন্ধ্যার পর থেকে আস্তে আস্তে মাঠ পরিপূর্ণ হতে থাকে বয়ান শোনার জন্যে। প্রায় ১ মাস আগ থেকে প্রস্তুতি নেয়া এই মাহফিলে আগত মুসল্লিদের সুবিধার্থে গ্রহণ করা হয় ব্যাপক উদ্যোগ। তৈরি করা হয় অস্থায়ী টয়লেট ও অজুখানা। এছাড়াও বিদ্যমান ছিল স্বেচ্ছাসেবক ক্যাম্প, নিরাপত্তা সেল ও মেডিকেল টিম।

সুষ্ঠু ও সুন্দরভাবে মাহফিল সম্পন্ন হওয়ায় শোকরিয়া জ্ঞাপন করে মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব বলেন, স্থানীয় লোকজন, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আমরা সার্বিকভাবে সহযোগিতা পেয়েছি। আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই হাইমচরের প্রশাসনিক কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের, যাদের সার্বিক সহযোগিতায় মাহফিলের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়