চাঁদপুর, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ৭ রবিউল আউয়াল ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীতে যৌথ অভিযান হবে এবং যথাযথ শক্তভাবে হবে : জেলা প্রশাসক কামরুল হাসান
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় মসজিদে দোয়া
  •   হাসপাতাল হলো ময়লার ভাগাড়
  •   মায়ের বুকে শিশুর মৃত্যু?
  •   পানিতে ডুবে ৫ম শ্রেণীর ছাত্রের মৃত্যু

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ০০:০০

কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে
মাহবুব আলম লাভলু ॥

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস বাংলাদেশ তথা বিশ্বের ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকাণ্ডের শোকাবহ দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বিশ্ব মানবতাকে দংশনকারী হন্তারক হায়েনারা গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল। ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে ঘাতকের নির্মম বুলেটে বিদ্ধ হয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ও তাঁর পরিবার। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল তারা মুক্তিযুদ্ধের আদর্শকেই হত্যা করতে চেয়েছিল। হত্যা করতে চেয়েছিল এ দেশের মানুষের গণতন্ত্রের আকাঙ্ক্ষাকেই। অতীতের সেইসব জঘন্যতম অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার বাঙালি ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে বাস্তবে রূপান্তরের পথে দুরন্ত গতিতে এগিয়ে চলেছে। সকল ষড়যন্ত্রকে পরাজিত করে বঙ্গবন্ধুর আদর্শিক চেতনায় লড়াকু ও অকুতোভয় বাঙালি ও বাংলাদেশ আবার মাথা উঁচু করে সগৌরবে আসীন হয়েছে বিশ্বসভায়।

মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ মাঠে ছেংগারচর পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে গভীর ষড়যন্ত্র ছিল। কমিশন গঠন করে এ ষড়যন্ত্রের সাথে যারা যারা জড়িত ছিল তাদের বিচারের আওতায় আনতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, সামনে ছেংগারচর পৌরসভার নির্বাচন। অনেকেই আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চাইবেন। প্রকৃত আওয়ামী লীগ যারা করে তারা যাতে মনোনয়ন পায় আমরা তা-ই চাইবো। মাননীয় প্রধানমন্ত্রী মনোনয়ন দিবেন, আমরা সবাই সম্মিলিতভাবে তার পক্ষে নির্বাচনে অংশ নিবো। পৌর নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে।

পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সোলাইমান (রতন) ফরাজীর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডঃ নুরুল আমিন রুহুল এমপি।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, সাবেক মন্ত্রী এম শামসুল হকের ছেলে আনিসুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য লায়ন আরিফ উল্লা সরকার, কাজী মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, মতলব উত্তর উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, পৌর আওয়ামী লীগের সদস্য আতিকুর রহমান, গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান সেলিম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রহমত উল্লা চৌধুরী, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ইয়ার হোসেন, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডঃ মহাসিন মিয়া মানিক, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাডঃ আক্তারুজ্জামান, ছেংগারচর পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ হোসেন, ছেংগারচর পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাহান মোল্লা, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামান সরকার, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি, ছেংগারচর পৌর ছাত্রলীগ নেতা আবু হানিফ অপু।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়