চাঁদপুর, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মহররম ১৪৪৪  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিশোর বলাৎকারের শিকার
  •   বাবুরহাট মতলব পেন্নাই সড়কে সড়ক দুর্ঘটনায় নিহত ১
  •   আগামীতে হরতালের চেয়েও বৃহৎ কর্মসূচি আসবে : মানিক
  •   চাঁদপুরে পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ আটক ১
  •   চাঁদপুর পদ্মা নদীতে ডাকাতির প্রস্তুতিকালে ৫ নৌ ডাকাত গ্রেফতার

প্রকাশ : ০৪ জুলাই ২০২২, ০০:০০

বাগাদীতে মসজিদের মিনারার কাজ করতে গিয়ে নিহত ১ ॥ আহত ৩
সোহাঈদ খান জিয়া ॥

মসজিদের মিনারা তৈরির কাজ করতে গিয়ে চারজন হতাহতের ঘটনা ঘটেছে। চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের ১নং ওয়ার্ডের চাঁদপুর গ্রামে এ ঘটনা ঘটে। এই গ্রামের বাইতুল আমান জামে মসজিদের মিনারার জন্যে মাটি কাটার কাজ করতে গিয়ে ১ জন মারা গেছে এবং ৩ জন আহত হয়েছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেছে।

জানা যায়, হাজী বাড়ির সামনে বাইতুল আমান জামে মসজিদের মিনারা নির্মাণ করার জন্যে মাটি কাটার কাজ করার সময় পাশ থেকে ফ্লোর ধসে পড়ে শ্রমিকদের গায়ে। এতে ১ জন শ্রমিক ঘটনাস্থলেই মারা যান এবং ৩ জন শ্রমিক আহত হন। বাকি শ্রমিকরা দ্রুত সরে যায়।

সরজমিনে গিয়ে জানা যায়, মসজিদের সামনে প্রবেশমুখের দক্ষিণ পাশে মিনারার জন্যে মাটি কাটা হচ্ছিল। পর্যায়ক্রমে মাটি কেটে নিচের দিকে গভীর করতে গেলে হঠাৎ করে উপর থেকে ফ্লোর ভেঙ্গে পড়ে। এদের মধ্যে

শাহজাহান গাজী (৬৫) ঘটনাস্থলেই মারা যান। আহত হন শ্রমিক লিটন গাজী (৫০), হামেদ গাজী (৩২) ও কামাল বেপারী (৪৫)।

জানা গেছে, বালু মাটির উপর রডবিহীন ঢালাইয়ের উপরে বসানো হয়েছিলো টাইলসের ফ্লোর। যার ফলে বড় আকারে ফাটল ধরে সেটি ঢালাই শ্রমিকদের গায়ে পড়ে। তখন শ্রমিকদের ডাক চিৎকার শুনে আশপাশের নারী-পুরুষ ছুটে এসে তাদের উদ্ধার করে। তা না হলে নিচে চাপা পড়ে যাওয়া একজন শ্রমিককেও জীবিত উদ্ধার করা যেতো না। যে ঢালাই ভেঙ্গে পড়েছে সেই ঢালাই কাজ করার পূর্বে ভেঙ্গে ফেললে দুর্ঘটনা ঘটতো না বলে স্থানীয়রা জানান।

আহতদের মধ্যে হামেদ বেপারীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা প্রেরণ করা হয়। এ ঘটনা শুনে ঘটনাস্থলে ছুটে যান চাঁদপুর ফায়ার সার্ভিসের দল, চাঁদপুর মডেল থানা পুলিশ, বাগাদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল। এছাড়া ইউপি সদস্য মুনসুর খান, চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চাঁদপুর সদর উপজেলা যুবলীগের সদস্য মোরশেদ আলম মিয়া, ইউপি সদস্য রিয়াজ উদ্দিন পাটোয়ারী, সাবেক ইউপি সদস্য ইকবাল হোসেন পাটোয়ারী, ব্যবসায়ী হাফেজ রফিকুল ইসলাম খানসহ আশপাশের বিভিন্ন স্থানের কয়েকশ’ নারী-পুরুষ ছুটে আসে।

ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল নিহতের পরিবারকে সান্ত¡না দেন এবং আহতদের হাসপাতালে দেখতে যান।

গতকাল বাদ মাগরিব চাঁদপুর-মমিনপুর ঈদগাঁ মাঠে নামাজে জানাজ শেষে নিহত শাহজাহান গাজীকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়