চাঁদপুর, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ জিলকদ ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাকুরি ক্ষেত্রে ক্যাডেটদের মতই বিএনসিসির সমান সুযোগ রয়েছে
  •   ফরিদগঞ্জে স্ত্রীর মর্যাদার দাবিতে অনশন
  •   মেঘনা নদীতে অভিযান চালিয়ে তিনটি বাল্কহেডসহ ৬ শ্রমিক আটক
  •   গাঁজাসহ যুবক আটক
  •   না বলে বিদ্যালয়ের ১২টি ফ্যান নিয়ে গেলেন ঠিকাদার ॥ রয়েছে নানান ত্রুটি

প্রকাশ : ১৯ মে ২০২২, ০০:০০

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক টিম পরিদর্শন করলো চমেক ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ার
এএইচএম আহসান উল্লাহ ॥

আড়াইশ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের ইমারজেন্সি সার্ভিসকে ওয়ান স্টপ সার্ভিসে পরিণত করার উদ্যোগ নিতে যাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীদের নিরবচ্ছিন্ন কাক্ষিত সেবা কীভাবে দেয়া যায় সে লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। এই কাজের প্রথম উদ্যোগ হিসেবে হাসপাতালের তত্ত্বাবধায়কের নেতৃত্বে একটি টিম বাংলাদেশের মডেল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ার সরজমিনে পরিদর্শন করেছেন। তাঁরা বাস্তবে ইমারজেন্সি ওয়ান স্টপ সার্ভিস কার্যক্রম দেখে আসেন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহাবুবুর রহমানের নেতৃত্বে হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ সাজেদা বেগম পলিন, ডাঃ গোলাম কাওছার হিমেল, আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল ও মেডিসিন বিভাগের সহকারী রেজিস্টার ডাঃ নেছার আহমেদ গত মঙ্গলবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান। সেখানে তাঁরা চমেকের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডাঃ শামীম আহসান এবং চাঁদপুরের সাবেক সিভিল সার্জন ও বর্তমানে চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহর সাথে সাক্ষাৎ করেন। এই দুই কর্মকর্তার উপস্থিতিতে চাঁদপুরের এই টিম চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ার পরিদর্শন করেন।

এই পরিদর্শন বিষয়ে তত্ত্বাবধায়ক ডাঃ মাহাবুবুর রহমান বলেন, আমাদেরকে খুবই আন্তরিকতার সাথে চমেকের পরিচালক মহোদয় এবং উপ-পরিচালক (স্বাস্থ্য) চট্টগ্রাম বিভাগ মহোদয় সব কিছু দেখিয়েছেন। রোগীদের কীভাবে একই ফ্লোর থেকে নিরবচ্ছিন্নভাবে সেবা দেয়া হয় তাও আমরা দেখলাম। সারাদেশের মধ্যে যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ার সার্ভিস মডেল, সেটা সরজমিনে দেখেই আমরা অভিভূত হলাম। স্বচক্ষে আমরা দেখে এলাম। আশা করছি চাঁদপুরেও আমরা সে আদলে ওয়ান স্টপ ইমারজেন্সি সার্ভিস কার্যক্রম চালু করতে পারবো। এ ব্যাপারে আমাদের মন্ত্রী মহোদয় মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি সর্বাত্মক সহযোগিতা করবেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়