চাঁদপুর, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আজ সাবেক এমপি এমএ মতিনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী
  •   আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম
  •   আজ দেশের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কাজী বজলুল হকের ১৯তম মৃত্যুবার্ষিকী
  •   অতিরিক্ত সচিব আব্দুস সবুর মন্ডলকে জনপ্রশাসনে বদলি
  •   আজ ড. এমএ সাত্তারের ৩০তম মৃত্যুবার্ষিকী

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২২, ০০:০০

চাঁদপুর-হাইমচরে প্রতিবাদের ঝড়
স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুরের উন্নয়নকে বাধাগ্রস্ত করার হীন উদ্দেশ্যে চাঁদপুরের মাটি ও মানুষের নেতা শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও তাঁর পরিবারের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যাচারের প্রতিবাদে চাঁদপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়নে প্রতিবাদের ঝড় উঠেছে। শহরের রাজপথেও প্রতিবাদ ও ক্ষোভ মিছিল হয়েছে। এছাড়া হাইমচর উপজেলা সদরসহ সকল ইউনিয়নেও প্রতিবাদ-বিক্ষোভ হয়েছে। কানাডা ভিত্তিক একটি মিডিয়ায় জেলা আওয়ামী লীগ সভাপতির দেয়া সাক্ষাৎকারের দিন থেকেই এই প্রতিবাদ বিক্ষোভ শুরু হয়। এখনো তা অব্যাহত আছে। প্রতিবাদ বিক্ষোভ আরো বেশি জোরালো হয় ফরিদগঞ্জের এমপি শফিকুর রহমানের একটি অনলাইন মিডিয়ায় প্রকাশিত লেখাকে কেন্দ্র করে।

চাঁদপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে গতকাল ২৭ জানুয়ারি বৃহস্পতিবার সকাল-বিকেল ইউনিয়নে ইউনিয়নে এ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশগুলো অনুষ্ঠিত হয়।

এদিন বিকেলে চাঁদপুর সদরের বহরিয়া বাজারে ১০নং লক্ষ্মীপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সকল অঙ্গ-সহযোগী সংগঠন এবং ১৩নং হানারচর ইউপি কার্যালয়ের সম্মুখে হানারচর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে পৃথক দু'টি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়া প্রতিবাদ সমাবেশ হয়েছে তরপুরচ-ী, আশিকাটি, শাহমাহমুদপুর, ইব্রাহিমপুর , রাজরাজেশ্বর, বালিয়া ও চান্দ্রাসহ সকল ইউনিয়নে।

লক্ষ্মীপুর ইউনিয়নের বহরিয়া বাজারে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী এবং চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরশাদ মিয়াজীর সার্বিক তত্ত্বাবধানে এ প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ইউনুছ শেখ।

স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছায়েদ আলী আখন্দ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য জহির হাওলাদার, সাধারণ সম্পাদক ফারুক মাঝি, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান টিটো, ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আরিফ শেখ, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম প্রমুখ।

সমাবেশে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী ও ইউনিয়নের সর্বস্তরে জনগণ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য আলহাজ্ব দুলাল বেপারী, মনির শেখ, শফিকুল ইসলাম রাঢ়ি, হারেছ মজুমদার, হারুনুর রশীদ রাঢ়ি, শাহআলম মাঝি, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি বিউটি বেগম, সাধারণ সম্পাদক সীমা আক্তার প্রমুখ।

হানারচর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অজয় কুমার ভৌমিক, জেলা আওয়ামী লীগ সদস্য বীর মুক্তিযোদ্ধা এসএম সালাউদ্দিন, চাঁদপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম রবিন পাটোয়ারী।

ইউপি চেয়ারম্যান হাজী আবদুস ছাত্তার রাঢ়ির সভাপতিত্বে ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হাসানের সঞ্চালনায় স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হাবু ছৈয়াল, সহ-সভাপতি মোঃ মকবুল হোসেন মিয়াজী প্রমুখ।

ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মী, ইউপি সদস্যগণ এবং বিভিন্ন স্তরের লোকজন সমাবেশে উপস্থিত ছিলেন।

এসব প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সারাবিশ্ব ও সারা বাংলাদেশের মানুষ যেখানে ডাঃ দীপু মনিকে শ্রদ্ধা করে, আমরা চাঁদপুরের মাটির সন্তান তাঁকে নিয়ে সকল অপপ্রচার রুখে দাঁড়াবো। আমরা দীপু মনির সাথে আছি, থাকবো। চাঁদপুরের মাটি ও মানুষের হৃদয়ের নেতা ডাঃ দীপু মনি। তাঁর বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র ও অপপ্রচার রুখে দেবে জনগণ। আমাদের সন্তানদের ভাগ্য নষ্ট হয়ে যাবে আমরা তা হতে দেবো না।

বক্তারা আরো বলেন, রামপুর ইউনিয়নে বাপ-দাদার ভিটেমাটি ছাড়া চাঁদপুরের কোথাও ডাঃ দীপু মনির এক ইঞ্চি জায়গা নেই। অথচ তাঁকে জড়িয়ে মিথ্যাচার করা হচ্ছে। ক্ষুব্ধ নেতা-কর্মীরা আরো বলেন, ডাঃ দীপু মনি একজন সৎ এবং যোগ্য ও জনদরদী নেত্রী। তাঁকে নিয়ে কোনো ষড়যন্ত্র করা মানে, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা। সেই ষড়যন্ত্রের বিরুদ্ধে আমরা সোচ্চার। যারা মিথ্যা কথা বলে চাঁদপুরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ করতে চায়, তারা সফল হবে না। ষড়যন্ত্রকারীরা কখনো সফল হয় না। যারা অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকার করবে, আজকে চাঁদপুরবাসী তাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। সব জায়গায় প্রতিবাদের ঝড় উঠেছে। আমরা রাজনৈতিকভাবে তাদের মোকাবেলা করবো। জামাত-বিএনপি'র এজেন্ডা আমাদের দলের লোক দ্বারা বাস্তবায়ন হতে পারে না।

তারা বলেন, সুন্দর একটি চাঁদপুর গড়ে তোলার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ডাঃ দীপু মনি এমপিকে উপহার হিসেবে চাঁদপুরের জন্যে চাঁদপুর মেডিকেল কলেজ, চাঁদপুর আধুনিক নৌ টার্মিনাল এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিয়েছেন। ষড়যন্ত্রকারীরা নানাভাবে মিথ্যাচার করে মিথ্যা অপবাদ দিয়ে এসব উন্নয়ন কাজে বাধা দিতে গভীর চক্রান্তে লিপ্ত। আমরা ঐক্যবদ্ধভাবে এসব রুখে দেবো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়