শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   শিক্ষক রফিকুল ইসলামের দাফন সম্পন্ন
  •   কচুয়ায় সর্জন পদ্ধতিতে সবজি চাষে ঝুঁকছেন কৃষকরা
  •   বাগাদী চৌরাস্তায় আইল্যান্ড না থাকায় ঘটছে দুর্ঘটনা
  •   জমি অধিগ্রহণে আমার পরিবারের কোনো আর্থিক সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ০০:০০

১৬ ডিসেম্বর দেশবাসীকে প্রধানমন্ত্রী শপথ করাবেন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশবাসীকে শপথ পাঠ করাবেন। এ শপথ অনুষ্ঠান চাঁদপুরে আয়োজনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৫ ডিসেম্বর রোববার বিকেলে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষে আসছে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মাননীয় প্রধানমন্ত্রী দেশবাসীকে শপথ পাঠ করাবেন। আমরা চাঁদপুর স্টেডিয়ামে এ শপথগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করবো। এদিন আমরা প্রায় ২ হাজার মানুষের সমাগম করতে চাই। আমরা সবাই শৃঙ্খলা বজায় রাখবো। সকল শ্রেণীর, পেশার মানুষের একটা সম্মিলন ঘটবে এদিন। শপথের সময় সবার হাতে জাতীয় পতাকা থাকবে এবং মাথায় লাল সবুজের টুপি থাকবে। অনুষ্ঠানের যেসব নির্দেশনা রয়েছে আমরা তা পালন করবো। যারা শপথ অনুষ্ঠানে থাকবেন তারা তাদের নির্দিষ্ট যে পোশাক থাকে সেসব পোশাক পরিধান করে আসলে ভালো লাগবে। প্রত্যেক শ্রেণি-পেশার মানুষকে যার যার সেক্টরের প্রতিনিধিত্বে থাকতে হবে।

জেলা প্রশাসক বলেন, আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করবো। মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে আমরা শপথগ্রহণ করবো, এ সুন্দর সুযোগ তিনি আমাদের জন্যে করে দিয়েছেন। সেই শপথের মূলমন্ত্র নিয়ে আমাদের নতুন প্রজন্ম সামনের দিকে এগিয়ে যাবে। আমরা যেই শপথটি করবো তার প্রতিটি বাক্য যেন আমরা মেনে চলতে পারি। আমি সবসময়ই বলি ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’ এ কথাটি যদি আমরা বিশ^াস করি, তাহলে আমাদের দেশটা সোনার বাংলা হবে। আমরা যারা শপথগ্রহণ করবো, চেষ্টা করবো অন্তত শপথ না ভাংতে, প্রতিটি বাক্য যথাযথভাবে পালন করতে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত, এনএসআই-এর উপ-পরিচালক শাহ আরমান আহমেদ, জেলা স্কাউটের সম্পাদক অজয় ভৌমিক, বিশিষ্ট ছড়াকার ডাঃ পীষূষ কান্তি বড়ুয়া, জেলা ক্রীড়া অফিসার মোঃ তরিকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, সাংবাদিক এমআর ইসলাম বাবু প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়