চাঁদপুর, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯, ৮ রজব ১৪৪৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আগামী নির্বাচনে অনেক চমক অপেক্ষা করছে
  •   ১৭ দিন পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১০
  •   জাপানি দুই শিশু মায়ের জিম্মায় থাকবে
  •   হাজীগঞ্জের আমির হোসেনের প্রতারণার শিকার হয়ে সৌদি আরবে বহু প্রবাসী যুবক নিঃস্ব
  •   কোস্টগার্ডের অভিযানে ৪৪০ কেজি জাটকা মাছ জব্দ

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২২, ০০:০০

বিতর্ক মঞ্চে যখন ডাঃ দীপু মনি ডাঃ আব্দুন নূর তুষার ড. মশিউর রহমান ও মাহফুজ মিশুরা

বিতর্ক মঞ্চে যখন ডাঃ দীপু মনি ডাঃ আব্দুন নূর তুষার ড. মশিউর রহমান ও মাহফুজ মিশুরা
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

কোনো বিতর্ক মঞ্চে যখন বিতার্কিক হিসেবে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা অধ্যাপক ড. শামীম রেজা, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের (বিডিএফ) সাবেক সভাপতি ডাঃ আব্দুন নূর তুষার, বিডিএফের সাবেক মহাসচিব ও যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহফুজ মিশুরা থাকেন, সে বিতর্কটি যে কতটা জমজমাট, প্রাণবন্ত হয় তা না দেখলে বোঝা যাবে না। আর এই বিতর্ক যে কতটা উত্তাপ ছড়িয়েছে সেটাও যারা পুরো বিতর্কটি দেখেছেন তারা বুঝতে পেরেছেন। আর এমনই অসাধারণ একটা বিতর্ক পর্ব হয়েছে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে ভাষাবীর এমএ ওয়াদুদ স্মারক জাতীয় বিতর্ক উৎসবের সমাপনী দিনে। গতকাল শনিবার বিকেলে জমজমাট এ বিতর্কটি হয়। বিতর্কটি ছিল সংসদীয় বিতর্ক। বিষয় ছিল ‘এই সংসদ ভিসা মুক্ত বিশ্ব নিশ্চিত করতে উদ্যোগী হবে’।

সরকারি দলে ছিলেন প্রধানমন্ত্রী মাহফুজ মিশু, মন্ত্রী ডাঃ দীপু মনি এবং সরকার দলীয় সংসদ সদস্য ড. শামীম রেজা। আর বিরোধী দলে ছিলেন বিরোধী দলীয় নেতা ডাঃ আব্দুন নূর তুষার, প্রফেসর ড. মশিউর রহমান ও আব্দুল্লাহ মোহাম্মদ শোকরানা।

এসব বক্তা প্রত্যেকেই তাদের ছাত্রজীবনে তারকা বিতার্কিক ছিলেন। তাঁরা তুখোড় বক্তাও। বক্তাদের জোরালো বক্তব্য, যুক্তি-পাল্টা যুক্তি দর্শক-শ্রোতাদের মাতিয়ে তোলে।

এই ছায়া সংসদে স্পীকারের দায়িত্ব পালন করেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল। প্রায় ঘণ্টাব্যাপী এই বিতর্ক পর্বটি এতোটাই উপভোগ্য ছিল যে কয়েক হাজার বিতার্কিক ও দর্শক মুহুর্মুহু করতালি দিয়ে পুরো অনুষ্ঠানকে মাতিয়ে রেখেছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়