বৃহস্পতি, ২০ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মেয়র ও নৌ এসপিসহ বিশিষ্টজনদের অনেকেই করোনায় আক্রান্ত
  •   জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকীতে জেলা বিএনপির মিলাদ ও দোয়া
  •   বুধবার চাঁদপুরে সংক্রমণের হার ২৫.৬৫ শতাংশ... আমাদের পুরো প্রস্তুতি আছে
  •   করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ বেড়েছে, সতর্ক থাকবেন : প্রধানমন্ত্রী
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২২ ॥ মোট ভোটার ৩৩৭ জন

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২১, ২২:১৩

টি-টোয়েন্টির প্রথম বিশ্বকাপ জিততে অজিদের লক্ষ্য ১৭৩

অনলাইন ডেস্ক
টি-টোয়েন্টির প্রথম বিশ্বকাপ জিততে অজিদের লক্ষ্য ১৭৩

২০১৯ বিশ্বকাপ ফাইনাল এখনও তাড়িয়ে বেড়ানোর কথা কেন উইলিয়ামসনের। সে কারণেই কিনা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ফাইনাল খেলতে নেমে দলটিকে নেতৃত্ব দিলেন ‘লিডিং ফ্রম দ্য ফ্রন্ট।’ নিউজিল্যান্ড টস হেরে অস্ট্রেলিয়াকে ১৭৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে মূলত কিউই অধিনায়কের বিধ্বংসী ব্যাটিংয়ের কল্যাণে।

দুবাইয়ে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। অবশ্য এই টস হেরে যাওয়াকেও বেশি গুরুত্বপূর্ণ মনে হচ্ছিল না, যখন ড্যারিল মিচেল ও মার্টিন গাপটিল মেরে খেলার চেষ্টায় ছিলেন। ৩ ওভারে ২৩ রান এলেও এই রানের গতি কমে যায় হ্যাজেলউড মিচেলকে সাজঘরে ফেরালে।

তৃতীয় ওভারে আবার আক্রমণাত্মক গাপটিলকেও ফেরানোর সুযোগ ছিল। কিন্তু ম্যাক্সওয়েলের ঘূর্ণিতে তার ব্যাটে লাগা বল ম্যাথু ওয়েড নিতে পারেননি। অথচ এই গাপটিলই কিউই অধিনায়ক উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে গড়েন ৪৮ রানের জুটি! জীবন পাওয়া গাপটিল অবশ্য ৩৫ বলে ২৮ রানের বেশি করতে পারেননি। তবে অজিরা সবচেয়ে বেশি আফসোস করার কথা উইলিয়ামসনকে নিয়েই।

১১তম ওভারে কেন উইলিয়ামসনকে ফেরানোর সুবর্ণ সুযোগ ছিল। তখন কিউই অধিনায়ক ব্যাট করছিলেন ২০ রানে। কিন্তু স্টার্কের বলে ফাইন লেগে তার ক্যাচ ফেলে দেন জশ হ্যাজেলউড। হাত ফসকে গিয়ে পরে সেটি চারও হয়েছে!

দ্বিতীয় জীবন পাওয়া উইলিয়ামসন পুরো ইনিংসে কর্তৃত্ব করেছেন তার পর। অজি বোলারদের বেধড়ক পিটিয়ে ১৩তম ওভারে পূরণ করেন ৩২বলের হাফসেঞ্চুরি। তাও আবার ম্যাক্সওয়েলকে দুই ছক্কা মেরে। সঙ্গী গ্লেন ফিলিপস ১৭ বলে ১৮ রানের বেশি অবদান রাখতে পারেননি। কিন্তু ফাইনালে জ্বলে উঠা কিউই অধিনায়কই রান-চাকা এগিয়ে নেওয়ার মূল দায়িত্ব পালন করেছেন। তখন মনে হচ্ছিল রান বুঝি আরও বেড়ে যাবে। কিন্তু ১৮তম ওভারে রান বাড়ানোর তাড়ায় উইলিয়ামসন ফিরলে সেই স্বপ্নের এখানেই ইতি। শেষ দিকে নিশামের ৭ বলে ১৩ ও সেইফার্টের ৬ বলে ৮ রানে নিউজিল্যান্ড ৪ উইকেটে করেছে ১৭২ রান। ৪৮ বলে সর্বোচ্চ ৮৫ রানের ইনিংস খেলা কেনের ইনিংসে ছিল ১০টি চার ও ৩টি ছয়।

অজি বোলারদের মধ্যে ১৬ রানে ৩ উইকেট নিয়েছেন জশ হ্যাজেলউড। ২৬ রানে একটি অ্যাডাম জাম্পার।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়