সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হুমকির মুখে ১৪ নং ওয়ার্ডের পরিবেশ
  •   চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে ইয়াবাসহ ১ জন আটক
  •   উপজেলা প্রেসক্লাব হাইমচবের নির্বাচন তফসিল ঘোষণা
  •   ইতালি সরকার ৮০ হাজার শ্রমিক নেবে
  •   মোস্তাক হায়দার চৌধুরীর জানাজা সোমবার বাদ জোহর

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ০৯:১৪

ভারতকে লজ্জায় ডুবালো পাকিস্তান

রাসেল হাসান
ভারতকে লজ্জায় ডুবালো পাকিস্তান

ভারত পাকিস্তানের ম্যাচ মানেই বলে ব্যাটে হিসাব। শ্বাসরুদ্ধকর পরিস্থিতি। কত বলে কত রান প্রয়োজন তার হিসেব কষতে কষতেই আরেকটি উইকেট পতনের উত্তেজনা। অতীতের চিরচেনা সেই দৃশ্যপট পাল্টে দিলো বাবর আজমের পাকিস্তান। বিশ্বকাপে প্রথম বারের মত শুধু ভারতকে হারায়ইনি জয় পেয়েছে পুরো ১০ উইকেটে! বিশ্বকাপের মঞ্চে এতোটা লজ্জায় ভারত হয়তো আর কখনো ডুবেনি।

ভারতের ক্রীড়াঙ্গনে আজ (২৪ অক্টোবর) দিনটি ছিলো অন্যরকম এক আমেজের। রবিবার সাপ্তাহিক ছুটির দিন। স্টার সানডেতে টিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ভারত ১৪তম বারের মত হারাতে যাচ্ছে তার গুঞ্জন থাকাটা খুব বেশি অস্বাভাবিক হওয়ার কথা নয়। গ্যালারীতে ভারতীয় জনপ্রিয় তারকাদের উপস্থিতি তার বড় প্রমান। সকলের প্রত্যাশা যখন পাকিস্তান বধের তখন ভিরাট-রোহিতের দল পাকিস্তানের কাছে হারলো ১০ উইকেটে!

পাকিস্তান দলটির কিংবদন্তি সব অধিনায়কেরা এর আগে বিশ্বকাপে বরাবরই ভারতের কাছে হারের গ্লানি নিয়ে ফিরেছেন। কিন্তু বাবর আজমের পাকিস্তানে বদলে গেল ইতিহাসের সে ধারা। দুবাইয়ে আজ ভারতকে ১০ উইকেটে হারিয়ে এবার টি–টোয়েন্টি বিশ্বকাপে শুভসূচনা করল পাকিস্তান। ওয়ানডে ও টি–টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে ভারতের বিপক্ষে এটাই প্রথম জয় পাকিস্তানের।

প্রথম ইনিংসে ব্যাট করে ৭ উইকেটে ১৫১ রান তুলেছিল ভারত। বিরাট কোহলিদের বোলিং–শক্তি বিচারে লক্ষ্যটা তাড়া করা পাকিস্তানের জন্য মোটেও সহজ ছিল না। কিন্তু দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের মসৃণ ব্যাটিংয়ে পাকিস্তান যেন কোনোকিছু টের পাওয়ার আগেই জয় তুলে নিল! জয়টা হয়তো পাকিস্তানের প্রাপ্য ছিলো কিন্তু ১০ উইকেটে জয়টা পাকিস্তানের সমর্থকদের জন্যও ছিলো মেঘ না চাইতেই বৃষ্টির মত।

ক্যারিয়ারের প্রথম টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নেমে প্রথম ম্যাচেই ভারতকে হারিয়ে বাবর বুঝিয়ে দিলেন এই বিশ্বকাপে পাকিস্তানও ফেবারিট। অন্যদিকে যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামিদের মতো ভুবন কাঁপানো বোলারদের নিয়ে পাকিস্তানের কোনো উইকেট ফেলতে পারেনি ভারত। বিরাট কোহলির আজ রাতে ঘুম হবে তো!

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়