সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হুমকির মুখে ১৪ নং ওয়ার্ডের পরিবেশ
  •   চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে ইয়াবাসহ ১ জন আটক
  •   উপজেলা প্রেসক্লাব হাইমচবের নির্বাচন তফসিল ঘোষণা
  •   ইতালি সরকার ৮০ হাজার শ্রমিক নেবে
  •   মোস্তাক হায়দার চৌধুরীর জানাজা সোমবার বাদ জোহর

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২১, ০০:০০

ক্লাব কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে সভাপতি সেলিম খান

ভাই ভাই ক্লাবকে খেলাধুলার মাধ্যমে জাতীয় পর্যায়ে নেয়ার চেষ্টা করবো

ভাই ভাই ক্লাবকে খেলাধুলার মাধ্যমে জাতীয় পর্যায়ে নেয়ার চেষ্টা করবো
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ঐতিহ্যবাহী ব্যবসায়িক এলাকায় অবস্থিত ভাই ভাই স্পোর্টিং ক্লাব। ক্লাবটির প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ জেআর ওয়াদুদ টিপু। এ ক্লাবের বর্তমান সভাপতির দায়িত্ব পালন করছেন শাপলা মিডিয়ার কর্ণধার, চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ক্রীড়া সংগঠক মোঃ সেলিম খান। এর আগেও তিনি এই ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেছেন। ক্লাবের উন্নতি ও অবকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রে তার অবদান রয়েছে। প্রতিষ্ঠাতা সদস্যসহ কর্মকর্তাগণ তাকে আবারো উক্ত ক্লাবের সভাপতি নির্বাচিত করেন। পুনরায় সভাপতি নির্বাচিত হওয়ায় ক্লাবের সদস্যরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

গত ১ অক্টোবর শুক্রবার বিকেলে পুরাণবাজার ভাই ভাই স্পোর্টিং ক্লাব প্রাঙ্গণে তাকে এ শুভেচ্ছা জানানো হয়। শুভেচ্ছা বিনিময়কালে তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে এ ক্লাবকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে হবে। ভাই ভাই ক্লাবকে খেলাধুলার মাধ্যমে জাতীয়ভাবে খেলার জন্যে চেষ্টা করবো। জাতীয় পর্যায়ে খেলার জন্যে ক্লাবের সেক্রেটারীসহ সকলকে নিয়েই কাজ করতে চাই। আমরা যদি এ এলাকায় ভালো একটি খেলার জায়গা পাই তাহলে সেখানে আবাসিক ক্যাম্পসহ খেলোয়াড়দের জন্যে মাঠের ব্যবস্থা করবো। আমরা চাই, আমাদের ক্লাবের মাধ্যমে উঠতি বয়সী খেলোয়াড়দেরকে অনুশীলন করিয়ে জাতীয়ভাবে ক্লাবকে নিয়ে খেলাধুলায় অংশগ্রহণ করতে। খেলোয়াড়রা যদি নিয়মিতভাবে অনুশীলন করতে চায় তাহলে আমরা সেই ব্যবস্থাও করতে পারবো। আমরা যদি কারো সহযোগিতায় একটি মাঠের জায়গা পাই তাহলে সেখানে ক্লাবের জন্যে ও খেলোয়াড়দের জন্যে প্রশিক্ষণের ব্যবস্থা নিতে পারবো।

তিনি আরো বলেন, ক্লাবের অবকাঠামোগত উন্নয়নসহ সকল সমস্যা সমাধানে সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই। খেলাধুলায় এ ক্লাবের যথেষ্ট সুনাম রয়েছে। এই সুনাম আমাদেরকে ধরে রাখতে হবে। খেলাধুলার পাশাপাশি সামাজিক কর্মকাণ্ড পরিচালনার জন্যে তিনি সকলকে আরো অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান জানান। এ ক্লাবটি জেলা পর্যায়ে ফুটবলে বেশ সুনাম অর্জন করেছে। আগামীতে জেলা ক্রীড়া সংস্থা থেকে যে কোনো ধরনের ইভেন্ট আয়োজন করা হবে, সকল ইভেন্টেই অংশগ্রহণ করার চেষ্টা করবো।

এ সময় উপস্থিত ছিলেন ভাই ভাই স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও বর্তমান সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান বাদল, ক্লাবের মহাসচিব জাকারিয়া ভূঁইয়া বতু, ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ মাহবুবুর রহমান মানিক, নূরে আলম কবির, ইয়াকুব বিন ছায়েদ লিটন, কানাই লাল ঘোষ, কৃষ্ণ চন্দ্র সাহা, সহ-সভাপতি মোঃ কামাল হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক মোবারক হোসেন, ক্রীড়া সম্পাদক আজিজুল হাকিম মামুনসহ ক্লাবের অন্য সদস্যরা।

খুদে ক্রিকেটারদের পর্ব-৪

চাঁদপুর জেলায় দিন দিন ক্রিকেটারের সংখ্যা বেড়েই চলছে। অনেক স্কুলপড়ুয়া ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীর বাবা-মা নিজেরা এসে একাডেমিতে ভর্তি করে দিয়ে যাচ্ছেন সন্তানদেরকে। বাবা-মায়ের ইচ্ছা, একজন ভালো ক্রিকেটার হিসেবে যেন তার সন্তান বেড়ে উঠতে পারে। সেই লক্ষ্যে চাঁদপুরের ক্লেমন ক্রিকেট একাডেমিতে নিজেরা এসে ভর্তি করিয়ে দিয়ে যাচ্ছেন। চাঁদপুরের এই ক্রিকেট একাডেমিতে ১২, ১৪, ১৬, ১৮ থেকে শুরু করে সকল বয়সী ক্রিকেটার প্রশিক্ষণ নিচ্ছেন। এখান থেকে অনেক ক্রিকেটার প্রথমে জেলা পর্যায়ে পরে বিভাগীয় এবং বিভাগ থেকে ঢাকার বিভিন্ন ক্লাবে খেলার সুযোগ পেয়েছেন। এই একাডেমির সাবেক ছাত্র বিপিএলসহ ঢাকার বিভিন্ন নামিদামি ক্লাবে ক্রিকেট খেলে যাচ্ছেন দারুণ ফর্মে। প্রতিদিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চাঁদপুরের ক্লেমন ক্রিকেট একাডেমিতে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের মাঝে অনুশীলন চলে। একাডেমির প্রধান ও হেড কোচ সৈয়দ শামীম ফারুকী, পলাশ কুমার সোম, রাজনসহ অন্যরা ক্রিকেটারদেরকে প্রশিক্ষণের ব্যবস্থা করে যাচ্ছেন। চাঁদপুর কণ্ঠ নিয়মিত এই খুদে ক্রিকেটারদের নিয়ে সংবাদ প্রকাশ করছে। শুরু থেকে আজকের চতুর্থ পর্ব পর্যন্ত লিখেছেন ক্রীড়া প্রতিবেদক চৌধুরী ইয়াসিন ইকরাম।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়