সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হুমকির মুখে ১৪ নং ওয়ার্ডের পরিবেশ
  •   চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে ইয়াবাসহ ১ জন আটক
  •   উপজেলা প্রেসক্লাব হাইমচবের নির্বাচন তফসিল ঘোষণা
  •   ইতালি সরকার ৮০ হাজার শ্রমিক নেবে
  •   মোস্তাক হায়দার চৌধুরীর জানাজা সোমবার বাদ জোহর

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২১, ০০:০০

ক্লেমন চাঁদপুর টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন শার্ক ও রানারআপ চ্যালেঞ্জার্স

ক্লেমন চাঁদপুর টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন শার্ক ও রানারআপ চ্যালেঞ্জার্স
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুরে অনুষ্ঠিত ক্লেমন চাঁদপুর টি-টেন ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ক্লেমন শার্ক ও রানারআপ হয়েছে ক্লেমন চ্যালেঞ্জার্স। টুর্নামেন্টের আয়োজনে ছিলো ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমী। টুর্নামেন্টের ফাইনাল খেলায় ক্লেমন শার্কের কাছে ২১ রানে হেরেছে ক্লেমন চ্যালেঞ্জার্স।

চাঁদপুর আউটার স্টেডিয়াম সংলগ্ন ক্লেমন ক্রিকেট একাডেমীর মাঠেই টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে অংশ নিয়েছিলো ৬টি দল। দলগুলো হলো : ক্লেমন শার্ক, ক্লেমন চ্যালেঞ্জার্স, ক্লেমন লায়ন্স, ক্লেমন ওয়ারিয়র্স, ক্লেমন ব্লুস ও ক্লেমন হান্টার্স। শুক্রবার বিকেলে টুর্নামেন্টের দলগুলো নিয়ে লীগ পদ্ধতিতে খেলাগুলো শুরু হয়।

শনিবার বিকেলে একই মাঠে সেমি-ফাইনাল ও ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে টসে জয়লাভ করে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ক্লেমন শার্ক। তারা নির্ধরিত ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৪ রান করেন। দলের পক্ষে ব্যাট হাতে আফ্রিদী ২৯ ও আয়মান ২০ রান করেন। বল হাতে ক্লেমন চ্যালেঞ্জার্সের নাসির ৩ ও মারুফ ২টি করে উইকেট নেন।

ক্লেমন চ্যালেঞ্জার্স ১০৫ রানের জয়ের টার্গেট নিয়ে খেলতে নামে। তারা ১০ ওভারে ৮৩ রান করেন। ফলে ক্লেমন শার্ক ২১ রানে জয়ী হয়। এ টুর্নামেন্টে ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমীতে অনুশীলনরত অনূর্ধ্ব ১৪, ১৬ ও ১৮ বয়সী ক্রিকেটারদের বাছাই করে ৬টি দল নিয়ে টুর্নামেন্টেটি পরিচালনা করা হয়।

ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা ও ক্রিকেটের কর্ণধার ক্রিকেট কোচ শামীম ফারুকী, একাডেমীর কোচ পলাশ কুমার সোম, রিপন চন্দ্র কর্মকার ও রাজন। টুর্নামেন্টে ম্যান অব দ্যা সিরিজ হয়েছেন ক্লেমন চ্যালেঞ্জার্সের নাসির (৫ ম্যাচে ৮৪ রান ও ১৩ উইকেট), ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন ক্লেমন শার্কের আফ্রিদী, সেরা বোলার ক্লেমন চ্যালেঞ্জার্সের মারুফ (৫ ম্যাচে ১৭ উইকেট) ও সেরা ব্যাটসম্যান ক্লেমন শার্কের আয়মান (৫ ম্যাচে ১২৪ রান )।

টুর্নামেন্টের ফাইনালে ম্যান অব দ্যা সিরিজ ক্লেমন চ্যালেঞ্জার্সের নাসির, ম্যান অব দ্যা ম্যাচ ক্লেমন শার্কের আফ্রিদী, সেরা বোলার ক্লেমন চ্যালেঞ্জার্সের মারুফ ও সেরা ব্যাটসম্যান ক্লেমন শার্কের আয়মান এ প্রতিবেদককে বলেন, এ ধরনের আয়োজন করার কারণে উদীয়মান খেলোয়াড়দের খেলার প্রতি অনেক আগ্রহ বাড়বে। চাঁদপুরের ক্রিকেটের উন্নয়নে ক্লেমন একাডেমী কাজ করে যাচ্ছে। আমরা জেলা ক্রীড়া সংস্থার প্রতি অনুরোধ করবো, তারা যেনো নিয়মিতভাবে টুর্নামেন্টের আয়োজন করে। যাতে করে আমরা খেলাধুলা করতে পারি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়