চাঁদপুর, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ জিলকদ ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   অধ্যাপক    কামরুজ্জামান সাহেবের স্মরণ সভা  ও মিলাদ
  •   চাকুরি ক্ষেত্রে ক্যাডেটদের মতই বিএনসিসির সমান সুযোগ রয়েছে
  •   ফরিদগঞ্জে স্ত্রীর মর্যাদার দাবিতে অনশন
  •   মেঘনা নদীতে অভিযান চালিয়ে তিনটি বাল্কহেডসহ ৬ শ্রমিক আটক
  •   গাঁজাসহ যুবক আটক

প্রকাশ : ২২ জুন ২০২২, ০০:০০

চাঁদপুর স্টেডিয়ামে শিক্ষামন্ত্রীর ব্যবস্থাপনায় প্রিমিয়ার ক্রিকেট

সেমি-ফাইনালে উঠলো দু গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলগুলো

চাঁদপুর স্টেডিয়ামে শিক্ষামন্ত্রীর ব্যবস্থাপনায় প্রিমিয়ার ক্রিকেট
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুর স্টেডিয়ামে প্রিমিয়ার ক্রিকেট লীগের প্রথম রাউন্ডের খেলাগুলো ইতোমধ্যে শেষ হয়েছে। এই ক্রিকেট লীগের পৃষ্ঠপোষকতায় রয়েছেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ৮টি ক্লাব নিয়ে এ লীগটি শুরু হয়েছিলো গত মার্চ মাসের ৯ তারিখ। ৪ মাস পার হয়ে গেলেও সবেমাত্র লীগের প্রথম রাউন্ডের খেলা শেষ হয়েছে। এরমধ্যে চলতি মাসে প্রথম রাউন্ডের ২টি খেলা বাকি থাকতেই শুরু হয় বৃষ্টি। নির্ধারিত ওই ২টি ম্যাচের মধ্যে অংশ নেয়া দলগুলো সমান পয়েন্ট করে দেন আয়োজকরা। যদিও ২টি ম্যাচের মধ্যে ৪টি দলের খেলায় মাত্র ১টি দল বৃষ্টি বিঘিœত ম্যাচে এক পয়েন্ট পেয়ে সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে।

গ্রুপ পর্যায়ে দুগ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল হিসেবে ৪টি দল সেমি-ফাইনালে খেলার সুযোগ পেয়েছেন। দলগুলো হলো ভাই ভাই স্পোর্টিং ক্লাব, আবাহনী ক্রীড়া চক্র, চাঁদপুর ক্রিকেট একাডেমী ও ক্রিকেট কোচিং সেন্টার। এর মধ্যে ‘ক’ গ্রুপের চ্যাম্পিয়ন ভাই ভাই স্পোর্টিং ক্লাব এবং রানার্স আপ আবাহনী ক্রীড়া চক্র। ‘খ’ গ্রুপে চ্যাম্পিয়ন ক্রিকেট কোচিং সেন্টার ও রানার্স আপ চাঁদপুর ক্রিকেট একাডেমী। গ্রুপ অনুযায়ী প্রথম সেমি-ফাইনালে খেলবে ভাই ভাই স্পোর্টিং ক্লাব ও চাঁদপুর ক্রিকেট একাডেমী। লীগের ২য় সেমি-ফাইনালে খেলবে ক্রিকেট কোচিং সেন্টার ও আবাহনী ক্রীড়া চক্র। এই টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো ছিলো : ‘ক’ গ্রুপে আবাহনী ক্রীড়া চক্র, নিতাইগঞ্জ ক্রীড়া চক্র, চাঁদপুর ইয়ুথ ক্লাব ও ভাই ভাই স্পোর্টিং ক্লাব। ‘খ’ গ্রুপের দলগুলো ছিলো-উদয়ন ক্লাব, ক্রিকেট কোচিং সেন্টার, শেখ রাসেল ক্রীড়া চক্র ও চাঁদপুর ক্রিকেট একাডেমী।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু এ প্রতিবেদককে জানান, আমরা ইতোম্যধ্যে লীগের সেমি-ফাইনাল খেলাগুলোর তারিখ নির্ধারণ করেছিলাম ক্লাবগুলোর কর্মকতাদের সাথে যোগাযোগ করে। চলতি সপ্তাহে আমরা ২টি সেমি-ফাইনল খেলা চালানোর প্রস্তুতি নিয়েছিলার পুরোপুরিভাবে। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে চলতি সপ্তাহের খেলাগুলো পরে আমরা তারিখ করে সেমি-ফাইনালে ওঠা দলগুলোকে জানিয়ে দিবো। সেমি-ফাইনাল খেলা শেষ হলেই আমরা ফাইনাল খেলার আয়োজন করবো।

সেমি-ফাইনালে ওঠা ভাই ভাই স্পোর্টিং ক্লাব প্রথম রাউন্ডের খেলায় আবাহনী ক্রীড়া চক্র, নিতাইগঞ্জ ক্রীড়া চক্র ও চাঁদপুর ইয়ুথ ক্লাবের সাথে জয়ী হয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। আবাহনী নিতাইগঞ্জ ক্রীড়া চক্র ও ইয়ুথ ক্লাবের সাথে জয়ী হয়ে সেমি-ফাইনালে উঠার যোগ্যতা অর্জন করে। ক্রিকেট কোচিং সেন্টার শেখ রাসেল ক্রীড়া চক্র ও চাঁদপুর ক্রিকেট একাডেমীর সাথে পূর্ণ পয়েন্টে জয়লাভ করে। উদয়ন ক্লাবের সাথে বৃষ্টি বিঘিœত ম্যাচে সমান পয়েন্ট পায় এবং গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে উঠে। আর চাঁদপুর ক্রিকেট একাডেমী শেখ রাসেল ক্রীড়া চক্র উদয়ন ক্লাবের সাথে জয়ী হয়ে সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

চাঁদপুর প্রিমিয়ার ক্রিকেট লীগের সেমি-ফাইনালে উঠা ভাই ভাই স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও বতর্মান কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান বাদল এ প্রতিবেদককে জানান, আমরা সেমি-ফাইনাল খেলার জন্য প্রস্তুত রয়েছি। শুরু থেকেই আমরা চাঁদপুর জেলা সদরসহ উপজেলার ক্রিকেটারদের নিয়ে দল গঠন করেছি। আমরা খেলার প্রথম রাউন্ডে জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার দিয়ে দল গঠন করে মাঠে নামি। আমরা এই ক্রিকেট লীগে ইয়ুথ ক্লাবের সর্বোচ্চ রানের রেকর্ডও করেছি এবং পাশাপাশি নিতাইগঞ্জ ক্রীড়া চক্রের সাথে ১০ উইকেটে জয়লাভ করেছি। আমরা আশা করি, আল্লাহর রহমতে সকলের দোয়া ও সমর্থন নিয়ে সেমি-ফাইনালে জয়ী হয়ে ফাইনালে খেলবো।

আবাহনী ক্রীড়া চক্রের কর্মকর্তা রাফসান জানির সাথে আলাপকালে তিনি এ প্রতিবেদককে জানান, সেমি-ফাইনাল খেলার জন্য আমাদের দলের খেলোয়াড়রা প্রস্তুত রয়েছে। প্রতিপক্ষ দল যতোই শক্তিশালী হোক না কেনো আমাদের দলের খেলোয়াড়দের জয়ের ব্যাপারে অনেক উৎসাহ রয়েছে। খেলোয়াড়রা যদি তাদের ধারাবাহিকতা ধরে রাখতে পারে আমরা আশা করি সেমি-ফাইনালে যাদের সাথেই খেলা হোক তাদের সাথে জয়ী হয়ে আমরা ফাইনালে উঠবো। এজন্যে আমরা সকলের দোয়া ও সমর্থন কামনা করছি।

চাঁদপুর ক্রিকেট একাডেমীর কর্ণধার শামীম ফারুকী বলেন, একাডেমীর খেলোয়াড়রা তাদের ধারাবাহিকতা ধরে রেখে খেলে যাচ্ছেন। এমন ধারাবাহিকতা ধরে রাখতে পারলে যে কোনো দলের সাথেই তারা ভালো খেলতে পারবে। দলে জেলার অনেক উদীয়মান ক্রিকেটার রয়েছে। তারা যেকোন সময়েই ব্যাটে এবং বোলিংয়ে ভালো করলে বিপক্ষ দলের চেয়ে ভালো করবে। আমার বিশ্বাস রয়েছে যে, একাডেমী সেমি-ফাইনালে জয়ী হয়ে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে। এজন্যে সকলের দোয়া ও সমর্থন চাই।

ক্রিকেট কোচিং সেন্টারের কর্মকর্তা ও খেলোয়াড় পলাশ কুমার সোমের সাথে এ প্রতিবেদকের আলাপকালে তিনি জানান, অনেক দলের চেয়ে আমাদের দলটি স্থানীয় পর্যায়ে অনেক শক্তিশালী দল। জেলা দলসহ লোকাল খেলোয়াড়দের নিয়ে দল গঠন করে আমরা মাঠে নেমেছি। প্রথম রাউন্ডে আমাদের দল খুব ভালো খেলেছে। আশা করি সেমি-ফাইনালে শক্তিশালী দলের বিপক্ষে জয়লাভ করে আমরা ফাইনালে খেলতে পারবো। আমরা নিয়মিত ইনডোরেও অনুশীলন করে যাচ্ছি। আমাদের দল যাতে সেমি-ফাইনাল শেষে ফাইনাল খেলতে পারে এ জন্যে সকলের দোয়া ও সমর্থন কামনা করছি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়