চাঁদপুর, শনিবার ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ৪ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হোম কোয়ারেন্টাইন
আশরাফ চঞ্চল
১৭ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নাজমার বাপ হোম কোয়ারেন্টাইন কী সেটা বুঝে না। বোঝার কথাও না। বেচারা আদতেই একজন অক্ষরজ্ঞানহীন মানুষ। শিশুকাল থেকেই অভাব তার নিত্যসঙ্গী। নুন আনতে পান্তা ফুরায় যে সংসারে, সেখানে লেখাপড়ার মূল্য নেই। নাজমার বাপ তাই স্কুলে যায়নি। উপোসের জ্বালা সহ্য করতে না পেরে জ্ঞান হবার পর থেকেই কাজে লেগে গেছে। তবুও অভাব আজও তার পিছু ছাড়েনি। দুঃখে যাদের জীবন গড়া তাদের আবার দুঃখ কী! নাজমার বাপের জীবনটাও সে রকম। এ নিয়ে তার দুঃখবোধ নেই। বহুদিন ধরে তিনি রিকশা চালান। তিনি জানেন প্যাডেল ঘুরলেই টাকা, চাল, ডাল, লবণ, তেল। প্যাডেল না ঘুরলেই উপোস। ক্ষুধার্ত ছেলে-মেয়েদের বিরামহীন কান্না!



 



দেশে করোনা আইছে! পুলিশ রিকশা নিয়ে রাস্তায় উঠতেই দেয় না। নাজমার বাপের কাছে করোনার চেয়ে পুলিশের ভয় বেশি। বেশ কয়েকদিন ধরে শরীরে জ্বর জ্বর ভাব। মাথাটা সারাক্ষণ ঝিম মেরে থাকে। ডাক্তারের কাছে যাওয়ার মতো টাকা হাতে নেই। পেটে যার ভাত নেই তার আবার চিকিৎসা! অসুস্থ শরীর আর পুলিশের ভয় এই দোলাচালে গত তিনদিন ধরে ঘরবন্দি হয়ে থাকার পর, ঘরের সব সম্বল শেষ হয়ে আসে। ক্ষুধার জ্বালা সহ্য হয় না। ছেলে-মেয়েদের কান্না আর বউয়ের খোঁচামার্কা কথায় জীবনটা তার কাছে নরকপুরির মতো লাগে।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২০। বিদ্যুৎ চমক তাহাদের দৃষ্টিশক্তি প্রায় কাড়িয়া লয়। যখনই বিদ্যুতালোক তাহাদের সম্মুখে উদ্ভাসিত হয় তাহারা তখনই পথ চলিতে থাকে এবং যখন অন্ধকারাচ্ছন্ন হয় তখন তাহারা থমকিয়া দাঁড়ায়। আল্লাহ ইচ্ছা করিলে তাহাদের শ্রবণ ও দৃষ্টিশক্তি হরণ করিতেন। আল্লাহ সর্ববিষয়ে সর্বশক্তিমান।


 


 


assets/data_files/web

রাষ্ট্রদূতেরা রাষ্ট্রের চক্ষু ও কর্ণস্বরূপ।


_গুই ফেরডিনি।


 


ডান হাত যা দান করে বাম হাত তা জানতে পারে না-এমন দানই সর্বোৎকৃষ্ট দান।


 


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩২১২০৭
পুরোন সংখ্যা