চাঁদপুর, শনিবার ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ৪ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
রহস্যময় খুন
মুহাম্মদ ফরিদ হাসান
১৭ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আদিব খুন হতে চায়নি। কিন্তু বেঁচে থাকার ইচ্ছে তার বিন্দুমাত্র ছিলো না। তবু আত্মহত্যা করবে এমন সাহস তার ছিলো কোথায়?



 



সফল ব্যবসায়ী সে। অর্থাভাব নেই। তবু মিলির সঙ্গে বনিবনা হয়নি। চলে গেছে। কন্যাশিশু মিতুলের অভিভাবকত্ব নিয়ে কোর্টে মামলা হলো। মিলিই জিতলো বটে। দুধের মেয়ে, মা ছাড়া থাকবে কী করে! সংসার যাপনে আদিবের শূন্যতা যেনো অসীম আকাশ।



 



তারও বহুদিন পর রেহনুমা। তার সাথে প্রেম, একসঙ্গে থাকা। ভেবেছিলো বিয়ে করবে তারা। কিন্তু রেহনুমা? কি লোভী আর প্রতারক! তাদের অন্তরঙ্গ মুহূর্তগুলো গোপনে ক্যামেরাবন্দী করতে পারলো সে! তারপর বস্ন্যাকমেইল। রেহনুমা থামছিলোই না। বিয়ের কথাও বলেছিলো আদিব। শুনে তুচ্ছের হাসি লেগেছিলো তার ঠোঁটে। আদিব তার ডিমপাড়া হাঁস।



 



জীবন যেনো এক নরক। রেহনুমাকে থামাতেই পারছে না সে। কিন্তু তাকে থামানো দরকার। ব্যবসা করতে গিয়ে কত ভালো ও খারাপ মানুষের সঙ্গে আদিবের পরিচয়! অনেক ভেবে-চিন্তে একদিন আদিব তার কন্যার নামে সব সম্পত্তি লিখে দিলো। তারপর আরো কিছু বিকেল উড়লো অফুরান আকাশে।



 



মাসের শেষদিন রেহনুমার খুনের খবর পেলো আদিব। পত্রিকা পড়ে জেনেছে, খুনি রেহনুমাকে বে-রহম মেরেছে। তার শরীরের ২২টি ছুরিকাঘাত। রুম তছনছ। এসব পড়ে আদিবের একটুও খারাপ লাগলো না। বরং খুশি হলো যেনো। বিপদ দূর হয়েছে। কিন্তু শূন্যতা তার কাটেনি। পুলিশ খুনের জোর তদন্ত করছে। প্রেমিক হিসেবে আদিবকেও জিজ্ঞাসাবাদ করেছে দুদিন। বিশেষ কিছু জানতে পারেনি।



 



এপ্রিল মাসের শেষ। ভর দুপুরে খুন হয়ে যায় আদিব। কেউ বুকে গুলি করেছে তাকে। পুলিশ হন্যে হয়ে খুনিকে খোঁজে। বছর দুয়েক এভাবেই কেটে যায়। অবশেষে খুনি ধরা পড়ে। রিমান্ডে খুনি জানায়, একজন মোবাইলে কল দিয়ে তাকে রেহনুমা ও আদিবকে হত্যা করতে বলেছিলো। এজন্যে তাকে ত্রিশ লাখ টাকা দেয় লোকটা। লোকটা খুনিকে বলেছিলো, রেহনুমাকে মারতে হবে ছুরি দিয়ে আর আদিবকে মারতে হবে গুলিতে। রেহনুমার ল্যাপটপ ও মোবাইল পুড়িয়ে দিতে হবে। খুনি বারবারই জানায়, হত্যার নির্দেশ দেয়া লোকটিকে সে দেখেনি। টাকাও তার কাছে পাঠানো হয়েছিলো কৌশলে। তবে ওই মোবাইল নম্বরটি খুনি পুলিশকে দিতে পারে।



 



আরও কিছু দিন কাটে। পুলিশ জেনে অবাক হয়, খুনিকে যে নম্বর থেকে কল দেয়া হয়েছিলো সেটা আদিবের নম্বর! তবে আদিবই কি নিজের ও রেহনুমার খুন করিয়েছিলো?



 



পুলিশ কিনারা পায় না।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২০। বিদ্যুৎ চমক তাহাদের দৃষ্টিশক্তি প্রায় কাড়িয়া লয়। যখনই বিদ্যুতালোক তাহাদের সম্মুখে উদ্ভাসিত হয় তাহারা তখনই পথ চলিতে থাকে এবং যখন অন্ধকারাচ্ছন্ন হয় তখন তাহারা থমকিয়া দাঁড়ায়। আল্লাহ ইচ্ছা করিলে তাহাদের শ্রবণ ও দৃষ্টিশক্তি হরণ করিতেন। আল্লাহ সর্ববিষয়ে সর্বশক্তিমান।


 


 


assets/data_files/web

রাষ্ট্রদূতেরা রাষ্ট্রের চক্ষু ও কর্ণস্বরূপ।


_গুই ফেরডিনি।


 


ডান হাত যা দান করে বাম হাত তা জানতে পারে না-এমন দানই সর্বোৎকৃষ্ট দান।


 


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৬৯২৯০
পুরোন সংখ্যা