চাঁদপুর, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে প্রাণহানি ১ হাজার ৬'শ ছাড়িয়েছে, জরুরী অবস্থা জারি
  •   জুনের মধ্যে সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ
  •   ৮ ফেব্রুয়ারি থেকে হজের নিবন্ধন শুরু
  •   জুয়ার নিরাপদ আস্তানায় হানা নেই কেন?
  •   নিখোঁজের ৪ দিন পর ফরিদগঞ্জে মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার ॥ আটক ২

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৩, ১৯:৩৮

চাঁদপুরে জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া

শহীদ জিয়ার জীবন-আদর্শকে অনুসরণ করে আমাদের এগিয়ে যেতে হবে- শেখ ফরিদ আহমেদ মানিক

স্টাফ রিপোর্টার
শহীদ জিয়ার জীবন-আদর্শকে অনুসরণ করে আমাদের এগিয়ে যেতে হবে- শেখ ফরিদ আহমেদ মানিক

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক বলেছেন,দেশের শত্রুদের হাতে জিয়াউর রহমান শহীদ হয়েছিলেন। আজও আমরা তাঁকে স্মরণ করি এবং তাঁর জীবন-আদর্শকে অনুসরণ করে, তাঁর ১৯ দফা কর্মসূচিকে সামনে নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে চলেছি।’

বাংলাদেশের জন্য জিয়াউর রহমান ছিল একটি অর্জন ।জিয়াউর রহমান রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর সমগ্র বিশ্ব বাংলাদেশকে সমর্থন দেয়। জিয়াউর রহমান বলেছিলেন জনগণই সকল ক্ষমতার উৎস। তাই জনগণকে সাথে নিয়ে আমাদেরকে গণতন্ত্রের আন্দোলন সংগ্রামকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি ১৯ জুলাই বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে শহীদ জিয়ার গনতন্ত্র ও বর্তমান গনতন্ত্র শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি আরো বলেন, আজকে দেশে বিদ্যুৎ সহ সকল দ্রব্য মূল্যে দাম উদ্ধগতি।আর সরকার জনগণের টাকা নিয়ে ভাগবাটোয়ারা করছে।সবাই আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুত থাকবেন।

চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম আহ্বায়ক মুনীর চৌধুরী। এসময় জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক সেলিমুছ সালাম,পৌর বিএনপির সভাপতি আকতার হোসেন মাঝি, সাধারণ সম্পাদক এডভোকেট হারুনুর রশিদ, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর হোসেন খান, পৌর বিএনপি সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল কাদের বেপারী, বিএনপি নেতা ব্যারিস্টার জহির উদ্দিন বাবর, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হযরত আলী ঢালী, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান আকাশ, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ জাকির মৃর্ধা, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী, সাধারণ সম্পাদক এইচএম ইসমাইল হোসেন পাটোয়ারীসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন জেলা ওলামা দলের সভাপতি মাওঃ জসিম উদ্দিন। এর আগে এদিন সকালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তলন করা হয়।এছাড়াও দলীয় কার্যালয় আলোকসজ্জা করাসহ শহরে মাইকিং করানো হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়