চাঁদপুর, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪  |   ১৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে প্রাণহানি ১ হাজার ৬'শ ছাড়িয়েছে, জরুরী অবস্থা জারি
  •   জুনের মধ্যে সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ
  •   ৮ ফেব্রুয়ারি থেকে হজের নিবন্ধন শুরু
  •   জুয়ার নিরাপদ আস্তানায় হানা নেই কেন?
  •   নিখোঁজের ৪ দিন পর ফরিদগঞ্জে মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার ॥ আটক ২

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ০০:০০

হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণভাবে সম্পন্ন

‘টেক ব্যাক বাংলাদেশ’ বলতে কী বুঝাতে চায় পলাতক তারেক?

--------মাহবুব উল আলম হানিফ এমপি

‘টেক ব্যাক বাংলাদেশ’ বলতে কী বুঝাতে চায় পলাতক তারেক?
কামরুজ্জামান টুটুল ॥

‘টেক ব্যাক বাংলাদেশ’ বলতে কী বুঝাতে চায় সন্ত্রাস, দুর্নীতিবাদ আর জঙ্গিবাদের মদদদাতা সাজাপ্রাপ্ত পলাতক হাওয়া ভবনের কর্ণধার তারেক রহমান? আদালত কর্তৃক দণ্ডপ্রাপ্ত আসামী যিনি মুচলেকা দিয়ে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে পাড়ি দিয়েছেন। তিনি বলছেন, টেক ব্যাক বাংলাদেশ-এর অর্থ হচ্ছে, বাংলাদেশকে পিছনে নিয়ে যাওয়া। তার কথার সাথে একই সুরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরও একই কথা বলছেন ‘টেক ব্যাক বাংলাদেশ’। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সেই বাংলাদেশকে তারা (বিএনপি) পিছনে নিয়ে যেতে চায়। হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি।

এ সময় মাহবুব উল আলম হানিফ আরো বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে অপ্রীতিকর কিছু হলে বিএনপিকে কঠিন জবাব দেয়া হবে। ২০১৫ সালে আন্দোলনের নামে যেভাবে মানুষ হত্যা করেছেন তার জন্য আপনারা যে শাস্তি পেয়েছেন, এবার আন্দোলনের নামে সে রকম কিছু করার চেষ্টা করলে দ্বিগুণ সাজা ভোগ করতে হবে। হাওয়া ভবনে বসে ৬ হাজার মেট্রিক টন খাদ্য ঘাটতিতে রেখে গেছে বিএনপি আর এখন আমরা খাদ্যে স্বয়ংসম্পন্নœ। বিদ্যুৎ নিয়ে বিএনপি জনগণের সাথে টালবাহনা করেছে, আমরা ভুলিনি। এখন আমরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাচ্ছি।

মাহবুব উল আলম হানিফ আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান স্বাধীনতা সংগ্রামসহ বাংলাদেশের যতো অর্জন, সবকিছু এসেছে বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরে। আর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ভিক্ষুকের জাতি থেকে সফলতার শিখরে উন্নীত হচ্ছি।

হাজীগঞ্জ পৌর বাস টার্মিনালে আয়োজিত সম্মেলনের প্রথম অধিবেশন সকাল ১১টায় জাতীয় সংগীত পরিবেশন, দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন উদ্বোধকসহ অন্য নেতৃবৃন্দ।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। সভায় শোক প্রস্তাব পাঠ করেন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী।

এ সময় আরো বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডঃ নূরজাহান বেগম মুক্তা, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক প্রকৌঃ মোহাম্মদ হোসাইন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন প্রমুখ। সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা অধ্যাপক ফজলুল হক, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মোঃ জহিরুল ইসলাম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আহসান হাবীব অরুণ, আওয়ামী লীগ নেতা আলী আশরাফ দুলাল, ড. মোস্তফা কামাল, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজনসহ হাজীগঞ্জ উপজেলা ও পৌরসহ ১২ ইউনিয়নের প্রায় ১০ হাজার নেতা-কর্মী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়