সোমবার, ২৮ নভেম্বর, ২০২২  |   ২০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   লঞ্চ ধর্মঘটে বিপাকে যাত্রী সাধারণ
  •   মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০২২ কমিটিতে সংশোধনী আকারে অন্তর্ভুক্ত হলেন যারা
  •   কচুয়ায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপির কুমিল্লায় সমাবেশে যোগদান
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ০০:০০

ধারাবাহিক এমন স্বীকৃতি অভিনন্দনযোগ্য

ধারাবাহিক এমন স্বীকৃতি অভিনন্দনযোগ্য
অনলাইন ডেস্ক

চারদিকে খারাপ খবরের আধিক্যে প্রায়শই অনেকের মন খারাপ হয়ে যায়। সেজন্যে ভালো খবরের প্রত্যাশায় মনটা ব্যাকুল থাকে। এই ব্যাকুলতার মধ্যেই গতকাল চাঁদপুর কণ্ঠে প্রকাশিত একটি সংবাদ পাঠে জানা গেলো চামড়াজাত পণ্য রপ্তানিতে আবেদীন গ্রুপের সাফল্য। গত ২২ নভেম্বর মঙ্গলবার রাজধানীর বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশীপ এক্সিবিশন সেন্টারে ২০১৮-২০১৯ অর্থ বছরের জাতীয় রপ্তানি ট্রফি প্রদান অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির হাত থেকে রপ্তানি ট্রফি গ্রহণ করেন এবিসি ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং বিবিজে লেদার গুডস্ লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক ও চাঁদপুর জেলার কৃতী সন্তান, হাজীগঞ্জের গর্বিত বাসিন্দা জয়নাল আবেদীন মজুমদার সিআইপি-এর একমাত্র পুত্র মারুফ আবেদীন মজুমদার।

সংবাদটি পাঠ করে জানা যায়, আন্তর্জাতিক চামড়াজাত পণ্য বাজারে দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে চামড়াজাত পণ্য রপ্তানি ও দেশের অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে সরকারের বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো কর্তৃক এবিসি ফুটওয়্যার ইন্টাস্ট্রিজ লিমিটেড বিগত ২০১২-১৩, ২০১৪-১৫, ২০১৭-১৮ অর্থ বছরে প্রাপ্ত রপ্তানি ট্রফির ধারাবাহিকতায় ২০১৮-১৯ অর্থবছরেও রপ্তানি ট্রফি অর্জন করেছে। একই সাথে বিবিজে লেদার গুডস্ লিমিটেড ২০১৬-১৭ ও ২০১৭-১৮ অর্থ বছরে প্রাপ্ত রপ্তানি ট্রফির ধারাবাহিকতায় ২০১৮-২০১৯ অর্থবছরেও রপ্তানি ট্রফি অর্জন করেছেন।

জনাব জয়নাল আবেদীন মজুমদার প্রায় চার দশকের অধিক সময় ধরে চামড়া ও চামড়াজাত পণ্য নিয়ে নিরলসভাবে কাজ করে চলেছেন। এজন্যে তিনি ব্যবসায়িক সাফল্য ও স্বীকৃতি যেমন খুঁজে পেয়েছেন, তেমনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনসহ বিভিন্ন পর্যায়ে সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়ে চলছেন। এভাবে তিনি চামড়া শিল্পের বিকাশ ও প্রসারে বিশেষ ভূমিকা রেখে চলছেন। তিনি স্বীয় শ্রমণ্ডমেধা-দক্ষতা সর্বোপরি সততা ও নিষ্ঠার মাধ্যমে ব্যবসায়িক সাফল্যে বিত্তবান যেমন হয়েছেন, তেমনি উদারচিত্ততায় নিজেকে উদ্ভাসিতও করেছেন। তিনি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সমাজসেবামূলক কাজ করার পাশাপাশি দেশের কারিগরি ও বিজ্ঞানভিত্তিক শিক্ষা ব্যবস্থাতে তাঁর অবদান নিশ্চিত করে চলেছেন। তিনি প্রতিবছর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও সহপাঠ কার্যক্রমের দ্বারা তাদের মানসিক ও শারীরিক বিকাশের জন্যে নানা ধরনের প্রণোদনামূলক কার্যক্রম বাস্তবায়ন করে থাকেন। তিনি শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে চাঁদপুরের জেলা প্রশাসক কর্তৃক ২০১৯ ও ২০২২ সালে জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী নির্বাচিত হন।

আমরা মনে করি, জয়নাল আবেদীন মজুমদারের ব্যবসায়িক সাফল্যের ধারাবাহিক স্বীকৃতির পেছনে বিশেষ প্রত্যয় ও আস্থার পাশাপাশি তাঁর দ্বারা উপকারপ্রাপ্ত সাধারণ মানুষের অশেষ দোয়া/আশীর্বাদ ও শুভ কামনাও রয়েছে। আমরা তাঁর সাফল্য-স্বীকৃতিতে চাঁদপুর জেলাবাসীর পক্ষ থেকে তাঁকে জানাই অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। তিনি সুস্থতার মতো বড় নিয়ামতে ঋদ্ধ হয়ে সামনে এগিয়ে চলুন এবং দেশ ও দশের মুখ উজ্জ্বল করুন-নিরন্তর এ শুভ কামনা করছি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়