চাঁদপুর, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের শিশু আরাফ হত্যায় তিন আসামীর মৃত্যুদণ্ড
  •   কল্যাণপুর ইউপির জেলে চাল আত্মসাৎ, দুই গুদাম সিলগালা
  •   মা আর স্ত্রীকে বুঝিয়ে দেয়া হলো দুই ভাইয়ের লাশ
  •   বাকিলা উচ্চ বিদ্যালয়ে ভিম ধ্বসে ৩ ছাত্রী গুরুতর আহত
  •   আশিকাটিতে খাটের নিচে গৃহবধূর লাশ ॥ স্বামী পলাতক

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২২, ০০:০০

চাঁদপুর প্রেসক্লাবের নূতন নেতৃত্বকে অভিনন্দন
অনলাইন ডেস্ক

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি পদে গিয়াসউদ্দিন মিলন এবং সেক্রেটারী পদে রিয়াদ ফেরদৌসকে নির্বাচিত করে গঠিত ৩৯ সদস্য বিশিষ্ট এক বছর মেয়াদী কার্যকরী কমিটি গত ৫ জানুয়ারি পূর্ববর্তী কমিটি থেকে দায়িত্ব বুঝে পেয়েছে বলে জানা গেছে। করোনা মহামারী চলাকালে এটি হচ্ছে তৃতীয় কমিটি, যারা বিগত দুটি কমিটির ন্যায় কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে সাংবাদিকদের কল্যাণ, স্বার্থরক্ষা তথা প্রেসক্লাবের সামগ্রিক কার্যক্রম পরিচালনায় দায়িত্বপালন করতে হবে। দেখার অপেক্ষা, তারাও পূর্ববর্তী কমিটির ন্যায় কাক্সিক্ষত মানের সাফল্য অর্জন করে কিনা।

২০২০ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে ইকরাম চৌধুরী সভাপতি এবং এএইচএম আহসান উল্লাহ সেক্রেটারী হিসেবে তাদের কমিটি সহকারে দায়িত্বভার গ্রহণ করার দুমাস পর পুরো দেশ করোনা মহামারীর মধ্যে পড়ে। এমতাবস্থায় করোনা প্রতিরোধে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা, জনমত সৃষ্টি এবং করোনাকালীন আর্থিক সঙ্কট মোকাবেলায় সর্বস্তরের সাংবাদিকদের পাশে দাঁড়ানোর অনিবার্য কাজগুলো সম্পাদন করে উক্ত কমিটি। তার পাশাপাশি ক্লাবের রুটিন সকল কাজই সুচারুরূপে সম্পন্ন করে। এ কমিটির জন্যে সবচে’ বড় ধাক্কা ছিলো সভাপতি ইকরাম চৌধুরীর অকাল মৃত্যু। তাঁর চিকিৎসায় ২০ লক্ষাধিক টাকার তহবিল সংগ্রহ, শোকাহত পরিবারের পাশে দাঁড়ানোর পরও ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলনকে সাথে নিয়ে সেক্রেটারী আহসান উল্লাহ ক্লাবের পঞ্চাশ বছর পূর্তির ঐতিহাসিক প্রকল্প বাস্তবায়ন করেন।

২০২১ সালের জানুয়ারিতে সভাপতি হিসেবে ইকবাল পাটোয়ারী ও সেক্রেটারী হিসেবে রহিম বাদশা তাদের কমিটিসহ প্রেসক্লাবের দায়িত্ব গ্রহণ করে। করোনাময় পরিস্থিতিতে কঠিন চ্যালেঞ্জের মধ্যেই কার্যক্রম চালাতে থাকেন। শুরুতেই দুটি জাহাজ নিয়ে সুন্দরবন ভ্রমণের ব্যয়বহুল উদ্যোগ নেন এবং এ ভ্রমণ থেকে উদ্বৃত্ত অর্থ দিয়ে ও স্পন্সর জোগাড় করে গত ২৫ ডিসেম্বর ২০২১ থেকে ১ জানুয়ারি ২০২২ পর্যন্ত ভারতের কলকাতায় আনন্দ ভ্রমণ সম্পন্ন করেন। ক্লাবের রুটিন কার্যক্রমের পাশাপাশি চারতলা উন্নয়ন কাজেও সাফল্য অর্জন করেন।

করোনার মধ্যেও ২০২০ ও ২০২১ সালের কমিটি চাঁদপুর প্রেসক্লাবকে কোনো স্থবিরতা তো নয়ই, বরং কাক্সিক্ষত কর্মমুখরতা, এমনকি আশাব্যঞ্জক কিছুও উপহার দিয়েছে। এক বছর মেয়াদী কমিটিও যে শত প্রতিবন্ধকতা, চ্যালেঞ্জ মোকাবেলা করে অনেক কাজ করতে পারে চাঁদপুর প্রেসক্লাবের সাম্প্রতিক বছরের প্রতিটি কমিটির কার্যক্রমই তার মূূূূল প্রমাণ। আমরা আশা করি, ২০২২ সালের কমিটিও এমন প্রমাণ উপস্থাপনে সক্ষম হবে। আমরা এ কমিটির নূতন নেতৃত্বকে অভিনন্দন জানাই এবং সর্বাত্মক শুভ কামনা করি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়