সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন নাসরিন জাহান সেফালী।
  •   হিজড়াদের জন্য যা থাকছে নতুন শিক্ষাক্রমে

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ০০:০৯

কুরআন সহীহ্ না হলে নামাজ হবে না : ড. একেএম মাহবুবুর রহমান

শামীম হাসান
কুরআন সহীহ্ না হলে নামাজ হবে না : ড. একেএম মাহবুবুর রহমান
https://chandpur-kantho.com/admin/news-list/modify/5708#

ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব ড. এ.কে.এম. মাহাবুবুর রহমান বলেছেন, কুরআন পড়ে সারা দুনিয়া জয় করা যায়। আজকে আমরা কুরআন পড়ি পরীক্ষায় পাশ করার জন্য, শুধুমাত্র পরীক্ষায় পাশ করার জন্য কুরআন না পড়ে দুনিয়া ও আখিরাতের কথা চিন্তা করে কুরআন শিখতে হবে। কারন কুরআন সহীহ্ না হলে নামাজ হবে না ৷ তিনি আরো বলেন আমরা যদি কোনআনের পথে ফিরে আসতে পারি তবে পরিবার, সমাজ, দেশ সকল কিছুতেই শান্তি ও পাপাচার থেকে মুক্তি পাবে।

গতকাল ১৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) ফরিদগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ২য় তলায় সহীহ্ শুদ্ধরুপে পবিত্র কোরআন শিক্ষা কার্যক্রমের শিক্ষার্থীদের ত্রৈমাসিক পরীক্ষা শেষে ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাফেজ মো: হেলাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি এইচ.এম আনোয়ার মোল্লা, মাদ্রাসার প্রধান মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা মমিনুল হক খান, ছানি মুহাদ্দিস মাওলানা নিজাম উদ্দিন নোমানী, উপজেলা কমপ্লেক্স জামে মাসজিদের খতিব মাওলানা ইউনুস, জেলা পরিষদের সদস্য মশিউর রহমান মিঠু, মসজিদ কমিটির কোষাধ্যক্ষ হাফিজুর রহমান।

এসময় রমজান মাস থেকে শুরু হওয়া ৩টি বিভাগের শিক্ষার্থীদে মধ্যে সেরা তিনজন করে মোট নয়জনকে পুরস্কৃত করা হয়। ৩ বিভাগের পুরস্কার বিজয়ী তিনজন হলেন ক বিভাগে, বিল্লাল হোসেন খান, জুবাইর হোসাইন ও হারুনূর রশীদ। খ বিভাগে শামীম হোসেন, হান্নান মিজি ও এমরান হোসাইন। গ বিভাগে সালাউদ্দিন সাইফ, খলিলুর রহমান ও হান্নান গাজী।

এছাড়া কুরআন শিক্ষার প্রশিক্ষক, হুমাউন কবির, জাহিদ হোসেন, বেলায়েত হোসেন অতিথিদের কাছ থেকে সম্মানী গ্রহন করেন। আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শেষে দোয়ার আয়োজন করা হয়। এসময় অন্যান্যদের মাজে উপস্থিত ছিলেন সাংবাদিক নুরুল ইসলাম ফরহাদ, শিমুল হাসান, ইকবাল হোসেন ও ফরিদগঞ্জ পৌরসভার বিভিন্ন মসজিদের খতিব ও পেশ ইমামগন।

উল্লেখ্য, চলতি বছর রমজান মাস থেকে নিয়মিতভাবে প্রতিদিন ৬১ জন শিক্ষার্থীকে ৩টি ব্যাচে বাদ এশা থেকে শুরু করে রাত সাড়ে নয়টা পর্যন্ত বিভিন্ন বয়সী শিক্ষার্থীদেরকে তিনজন প্রশিক্ষক দ্বারা নিয়মিত সহীহ্ শুদ্ধ ভাবে কোরআন শিক্ষা কার্যক্র পরিচালিত হয়ে আসছে৷

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়