চাঁদপুর, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ জিলকদ ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   অধ্যাপক    কামরুজ্জামান সাহেবের স্মরণ সভা  ও মিলাদ
  •   চাকুরি ক্ষেত্রে ক্যাডেটদের মতই বিএনসিসির সমান সুযোগ রয়েছে
  •   ফরিদগঞ্জে স্ত্রীর মর্যাদার দাবিতে অনশন
  •   মেঘনা নদীতে অভিযান চালিয়ে তিনটি বাল্কহেডসহ ৬ শ্রমিক আটক
  •   গাঁজাসহ যুবক আটক

প্রকাশ : ১৪ জুন ২০২২, ২৩:০৫

বাংলাদেশে সৌদি বিনিয়োগ ও দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি বিষয়ে প্রচারে আরব নিউজকে রাষ্ট্রদূতের অনুরোধ

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়
বাংলাদেশে সৌদি বিনিয়োগ ও দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি বিষয়ে প্রচারে আরব নিউজকে রাষ্ট্রদূতের অনুরোধ

১৪ জুন বাংলাদেশের বিনিয়োগ সুবিধা উল্লেখ করে সৌদি আরবের বিনিয়োগ বৃদ্ধিতে বাংলাদেশ অত্যন্ত আগ্রহী এবং সৌদি বিনিয়োগকারীদের সব ধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করা হচ্ছে বলে আরব নিউজকে জানিয়েছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। তিনি আজ সৌদি আরবের জনপ্রিয় ইংরেজি পত্রিকা আরব নিউজের কার্যালয়ে এর প্রধান সম্পাদক ফয়সাল জে আব্বাস এর সাথে বৈঠককালে এ বিষয়ে আলোচনা করেন।

এ সময় রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবের বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ বিশেষ ইকোনমিক জোন করার পরিকল্পনা গ্রহণ করেছে, সেখানে সৌদি বিনিয়োগকারীরা চাইলে বিনিয়োগ করতে পারেন। বাংলাদেশকে একটি আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য হিসেবে বর্ণনা করে এ সম্পর্কে আরব নিউজে প্রচারের অনুরোধ জানান রাষ্ট্রদূত। তিনি আলোচনাকালে বাংলাদেশের গার্মেন্টস, কৃষি, মৎস্য খাতের সাফল্য তুলে ধরেন। এছাড়া বাংলাদেশের ঔষধ পৃথিবীর বিভিন্ন দেশে রপ্তানী হচ্ছে বলে ও জানান। বাংলাদেশের জাহাজ নির্মাণ শিল্প, গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন সাফল্য আরব নিউজে প্রচারের অনুরোধ জানালে এর প্রধান সম্পাদক আন্তরিকভাবে একে স্বাগত জানান ও এ বিষয়ে আরব নিউজে কভার করবেন বলে আশ্বস্ত করেন।

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পদ্মা সেতু নির্মাণকে বাংলাদেশের বর্তমান সরকারে জন্য একটি বড় সাফল্য বলে আরব নিউজকে অবহিত করেন। নিজেদের অর্থায়নে এত বড় সেতু নির্মাণ বাংলাদেশের জন্য বিশাল চ্যালেঞ্জের বিষয় হওয়া সত্ত্বেও তা সফলভাবে নির্মাণ সম্পন্ন হয়েছে যা দেশের আর্থসামাজিক উন্নয়নে বড় ভূমিকা রাখবে বলে আশা করা যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

রাষ্ট্রদূত বলেন, সৌদি আরব ও বাংলাদেশের ভাতৃপ্রতীম মুসলিমদের মধ্যে সম্পর্ক বৃদ্ধিতে পর্যটন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। বাংলাদেশের বিপুল সংখ্যক মানুষ প্রতি বছর হজ ও ওমরার জন্য সৌদি আরব সফর করেন। বাংলাদেশে ও সৌদি পর্যটকদের জন্য আকর্ষণীয় অনেক স্থান রয়েছে যেখানে তাঁরা ভ্রমণ করতে পারেন। এতে দুদেশের মানুষের বন্ধন আরও বৃদ্ধি পাবে বলে তিনি জানান।

প্রতি বছর বাংলাদেশের স্বাধীনতা দিবসে আরব নিউজে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করার বিষয়ে রাষ্ট্রদূত সম্পাদককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। আরব নিউজের সম্পাদক সৌদি-বাংলাদেশের কৌশলগত সম্পর্ক, বৈশ্বিক অভিন্ন বিষয়ে পারস্পরিক সহযোগিতা, বাংলাদেশের উন্নয়ন, বিনিয়োগ বিষয়ে আগ্রহ প্রকাশ করে বিভিন্ন বিষয়ে আগামী দিনে তুলে ধরবেন বলে জানান। বৈঠক শেষে সম্পাদক ফয়সাল জে আব্বাস রাষ্ট্রদূতকে আরব নিউজের কার্যালয় ঘুরে দেখান। এ সময় আরব নিউজের এসিস্ট্যান্ট এডিটর ইন চীফ নুর নুগালি ও রিসার্চ বিষয়ের প্রধান মি. হামদান উপস্থিত ছিলেন। বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর মোঃ হুমায়ূন কবির ও প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম (প্রেস) বৈঠকে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়