চাঁদপুর, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ২ রবিউল আউয়াল ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ড্রেজার ধ্বংস করাসহ মালিককে ৫০ হাজার টাকা জরিমানা
  •   শাহরাস্তিতে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন
  •   ফরিদগঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিনে ছাত্রলীগের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী
  •   হাজীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
  •   ভুয়া দুদক কর্মকর্তা সেজে চাঁদা দাবি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২২, ২০:১১

১৩-১৫ অক্টোবর

চাঁদপুরে ভাষাবীর এমএ ওয়াদুদ স্মারক জাতীয় বিতর্ক উৎসবের নিবন্ধন শুরু

৩২টি বিশ্ববিদ্যালয়ের দেড় সহস্রাধিক বিতার্কিকের মিলনমেলা বসবে ইলিশের বাড়িতে

চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
চাঁদপুরে ভাষাবীর এমএ ওয়াদুদ স্মারক জাতীয় বিতর্ক উৎসবের নিবন্ধন শুরু

চাঁদপুর ডিবেট মুভমেন্ট (সিডিএম) এবং চাঁদপুর সরকারি কলেজ ডিবেট ফোরাম (সিসিডিএফ)-এর আয়োজনে এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ)-এর সহযোগিতায় চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে আগামী ১৩-১৫ অক্টোবর ভাষাবীর এমএ ওয়াদুদ জাতীয় বিতর্ক উৎসব-২০২২ অনুষ্ঠিত হবে। চাঁদপুর সরকারি কলেজ এবং ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের অনুপ্রেরণায় উৎসবের শ্লোগান ‘শুদ্ধ চিন্তা মুক্ত থাকুক যুক্তির আশ্রয়ে।

দেশের বিভিণ্ন জেলার ৩২টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আন্তঃবিশ্ববিদ্যালয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতা, স্কুল-কলেজ বিতর্ক প্রতিযোগিতা, ডিবেটার্স অ্যাওয়ার্ড নাইট, নানাবিধ প্রদর্শনী বিতর্ক, বিতর্ক উৎসব, বিতার্কিকদের সম্মিলন, মুক্ত আলোচনা, বিতর্ক ও ক্যারিয়ার আড্ডা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানাবিধ আয়োজন থাকবে এ বিতর্ক উৎসবে ১৫০০-এরও অধিক বিতার্কিক এবং বিতর্ক অনুরাগীদের অংশগ্রহণে রূপালী ইলিশের জনপদ আবারো জেগে উঠবে তারুণ্যের নতুন সম্ভাবনায়। দেশের সব প্রান্ত থেকে আগত বিতার্কিকদের স্বাগত জানাবে ইলিশের বাড়ি চাঁদপুরে।

ইতোমধ্যেই উৎসবের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। জাতীয় পর্যায়ের আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্যে বিশ্ববিদ্যালয়সমূহকে আমন্ত্রণপত্র প্রেরণ করা হয়েছে। তিন সদস্যের প্রতিটি বিশ্ববিদ্যালয় দলের জন্যে থাকা এবং খাওয়াসহ নিবন্ধন ফি ৩৫০০ (তিন হাজার পাঁচশ’ টাকা)। ১৪-১৫ অক্টোবর জাতীয় বিতর্ক উৎসবে অংশগ্রহণের জন্যে চাঁদপুর জেলার সকল পর্যায়ের স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের জন্য ৭০০ টাকা (সাতশ’ টাকা) নিবন্ধন ফি যেখানে উৎসবের উপহারসহ দুদিনের সকল খাবার সরবরাহ করা হবে। অন্যদিকে চাঁদপুর জেলার বাইরের সকল পর্যায়ের আমন্ত্রিতদের জন্যে থাকা ও খাওয়া ১২০০ (এক হাজার দুইশ’ টাকা) টাকা নির্ধারণ করা হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিবন্ধন চলবে। নিবন্ধনের জন্য যোগাযোগ : ০১৮৪১-৯৬৯৯০২।

উৎসবের এক্সক্লুসিভ পেমেন্ট পার্টনার হিসেবে রয়েছে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা নগদ, ন্স্যাক্স পার্টনার হিসেবে রয়েছে শক্তি প্লাস, কনটেন্ট পার্টনার ইভেন্ট ৩৬০, পার্টনার হিসেবে রয়েছে দৈনিক চাঁদপুর কণ্ঠ এবং মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সময় টেলিভিশন, দি বিজনেস স্ট্যান্ডার্ড এবং বাংলানিউজ২৪ ডট কম।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়