চাঁদপুর, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আজ সাবেক এমপি এমএ মতিনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী
  •   আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম
  •   আজ দেশের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কাজী বজলুল হকের ১৯তম মৃত্যুবার্ষিকী
  •   অতিরিক্ত সচিব আব্দুস সবুর মন্ডলকে জনপ্রশাসনে বদলি
  •   আজ ড. এমএ সাত্তারের ৩০তম মৃত্যুবার্ষিকী

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ২০:০৩

করোনা প্রকোপ বাড়ছেই, শনাক্তের হার ২৪ শতাংশ

সারাদেশে করোনায় আরো ১০ জনের মৃত্যু, আক্রান্ত ৮৪০৭ জন

অনলাইন ডেস্ক
সারাদেশে করোনায় আরো ১০ জনের মৃত্যু, আক্রান্ত ৮৪০৭ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪০৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১০ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সোমবার ৬ হাজার ৬৭৬ জন শনাক্তের তথ্য জানিয়েছিলে অধিদফতর। এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ১৬৪ জন, শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭৫ জন, এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৯১৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ হাজার ৫৪টি। এখন পর্যন্ত এক কোটি ১৯ লাখ ২৮ হাজার ৪৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৫ দশমিক ১৬ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৮ জন পুরুষ এবং ২ জন নারী। তাদের মধ্যে ৮১ থেকে ৯০ বছর বয়সী একজন, ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪ জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রামে একজন, খুলনায় ১ জন এবং ময়মনসিংহে একজন মারা গেছেন। সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৭ জন, ৩ জন মারা গেছেন বেসরকারি হাসপাতালে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়