চাঁদপুর, বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, ১ রবিউল আউয়াল ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   জামিনে মুক্ত জেলা যুবদল নেতা সালাউদ্দিন
  •   কারাগার থেকে মুক্তি স্বপন মাহমুদের
  •   চেয়ারম্যান পদে ওসমান পাটওয়ারীর মোবাইল, জাকির প্রধানিয়ার আনারস
  •   স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড
  •   মুক্তিযোদ্ধা রফিকুল্লাহ হত্যার ঘটনায় খুনি শনাক্ত

প্রকাশ : ১৪ আগস্ট ২০২২, ১৮:০৬

চাঁদপুর মেঘনায় চোরাচালান রোধে কোস্ট গার্ডের অভিযান

১৪০০ লিটার চোরাই ডিজেলসহ আটক ১

১৪০০ লিটার চোরাই ডিজেলসহ আটক ১
মিজানুর রহমান

চট্টগ্রাম থেকে চাঁদপুর হয়ে ঢাকা - নারায়ণগঞ্জ নৌ রুটে চলাচলকারী বিভিন্ন ট্যাঙ্কার জাহাজ, কোস্টার জাহাজ এবং কার্গো থেকে নানা কৌশলে জ্বালানি তেল সহ বিভিন্ন পণ্যের চোরাচালান হয়। চাঁদপুর পদ্মা মেঘনায় এ চোরাচালান রোধে বিভিন্ন সময় অভিযান পরিচালনা করছে কোস্ট গার্ড।

রবিবার (১৪ আগষ্ট) দুপুরে আরেকটি অভিযান করে চাঁদপুর সদর মেঘনার সফরমালী চর থেকে ১ হাজার ৪০০ লিটার চোরাই ডিজেলসহ ১ জনকে গ্রেফতার করা হয়েছে। কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার ১৪ আগস্ট ২০২২ আনুমানিক সকাল সাড়ে ১১টার সময় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এম তানজিমুল ইসলামের নেতৃত্বে চাঁদপুর সদর থানাধীন চর শফরমালী এলকায় মেঘনা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে একটি ইঞ্জিন চালিত স্টীলবডি ট্রলার থেকে ড্রামভর্তি ১৪০০ (এক হাজার চারশত) লিটার চোরাই ডিজেলসহ মোঃসিদ্দিকুর রহমান (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করা হয়। প্রাথমিক জিঙ্গাসাবাদে জানা যায় চোরাই ডিজেল বিক্রির জন্য চাঁদপুর মতলব উত্তর মোহনার উদ্দেশ্যে যাচ্ছিলো। বর্তমানে বাংলাদেশে জ্বালানী তেলের সংকটময় মুহুর্তে এ ধরনের তেল চোরকারবারীদের বিরুদ্ধে বাংলাদেশ কোস্ট গার্ডের অভিযান চলামান রয়েছে এবং ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেশমা খাতুন। তিনি আরো বলেন, পরবর্তীতে জব্দকৃত ডিজেল, ইঞ্জিন চালিত স্টীলবডি ট্রলার এবং আটককৃত ব্যক্তিকে চাঁদপুর সদর থানায় হস্তান্তর করা হয়।

উল্লেখ্য গত ১২ আগস্ট আরেকটি অভিযানে কোস্টগার্ড ৩ হাজার ৮'শ লিটার জ্বালানী তেল জব্দ করেছিল। মতলব মোহনপুরের দুটি ঘর থেকে ড্রামভর্তি এ পরিমান ডিজেল তেল পরিত্যাক্ত অবস্থায় পাওয়া যায়।এ ঘটনার দুইদিন পর ১৪ আগস্ট সফরমালী চর থেকে পাচার করার সময় চোরাচালানিদের জ্বালানী তেলের আরেকটি চালান ধরতে সক্ষম হয় স্থানিয় কোস্টগার্ড।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়