jibon dip

সর্বশেষ খবর :

  • -
চিরনিদ্রায় শায়িত হলেন এম এ মতিন। বিশিষ্টজনের শোক
২৬ মে, ২০২০ ২২:০১:০৪
প্রিন্টঅ-অ+


কামরুজ্জামান টুটুল

ছিলেন স্কুল শিক্ষক। হলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরপর উপজেলা পরিষদের চেয়ারম্যান তারপর এক এক করে ৪ বার নির্বাচিত হয়েছেন জাতীয় সংসদ সদস্য। সবই সম্ভব হয়েছে সততা আর আদর্শের ধারাবাহিকতার কারনে। আজ ২৭ মে মঙ্গলবার এমন একজন আদর্শবান রাচনীবিদকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

এদিকে সাবেক এমপি এম এ মতিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চাঁদপুর ৫(হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনি এলাকার সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও আন্তর্ন্তজাতিক জ্বালাণি উপদেষ্টা প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপনসহ বহু বিশিষ্টজন।

অপরদিকে জেলা বিএনপি'র সাবেক আহবায়ক সফিউদ্দিন মরহুম এম এ মতিনের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

এদিন মতিন স্যার নামক এই রাজনীবিদকে হাজারো চোখের অশ্রুতে বিদায় জানানো হয়েছে। কিন্তু করোনা সংক্রামনরোধে জানাজায় অংশ গ্রহন করেছে প্রায় শ"খানেক মুসল্লি। অবশ্য পুলিশ উপস্থিত না থাকলো অবশ্যাই জানাজায় বহু মুসল্লির সমাগম হতো বলে সবাই মনে করেন।

মঙ্গলবার মাগরিবের নামাজের কিছু আগে হাজীগঞ্জ পৌর এলাকার টোরাগড় মুন্সী বাড়ি মানে মরহুমের পারিবারিক গোরস্থানে দাফন করা হযেছে এম এ মতিনকে। এর আগে একই দিন সকালে রাজধানীর একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারনে প্রায় ৮৫ বছর বয়সে মারা যান এম এ মতিন।
জীবনের শেষ বয়সে নিজের নির্বাচনি এলাকায় দলীয় গ্রুপিংয়ের কারনে নিজেকে অনেকটা গুটিয়ে রেখেছিলেন। তবে হাজীগঞ্জে যতক্ষন থাকতেন ততক্ষন দলীয় সকল কর্মসূচীতে অংশ নিতেন তিনি।

সাবেক রাষ্ট্রপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হাত ধরে এম এ মতিন রাজনীতি শুরু করেছিলেন। নিজের সততার জন্য রাজনীতিতে তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি।

অপরদিকে হাজীগঞ্জের বিএনপি একটি অংশ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে বলেন মতিন স্যার জীবদ্দশায় বিএনপিতে নতুন নেতৃত্ব তৈরীকরাসহ বিএনপি'র স্থানীয় দ্বন্ধ মিটানোর উদ্যোগ নিলে আর তাতে সফল হলে হয়তো হাজীগঞ্জ শাহরাস্তির বিএনপিতে তিনি উচ্চ আসনে আসীন থাকতেন।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। তাহারাই বিনীত যাহারা বিশ্বাস করে যে, তাহাদের প্রতিপালকের সহিত নিশ্চিতভাবে তাহাদের সাক্ষাৎকার ঘটিবে এবং তাঁহারই দিকে তাহারা ফিরিয়া যাইবে।


 


assets/data_files/web

 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৫২৬৪৭
পুরোন সংখ্যা