চাঁদপুর, শুক্রবার, ১১ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮, ২৯ শাওয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
সবাই বলে টিকা দেবে, কবে দেবে বলে না : পররাষ্ট্রমন্ত্রী
১১ জুন, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, বাংলাদেশ অনেক দেশের কাছে টিকা চেয়েছে। তারা টিকা দেয়ার কথা বললেও, কবে দেবে সেটা বলেনি।



বৃহস্পতিবার (১০ জুন) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ফিলিস্তিনকে ওষুধ সামগ্রী হস্তান্তর উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।



তিনি বলেন, করোনা প্রতিরোধে আমরা অনেকে দেশের কাছেই টিকা চেয়েছি। যুক্তরাষ্ট্রের কাছ থেকে অ্যাস্ট্রেজেনেকার টিকা চেয়েছি। আমরা তাদের রাডার স্কেলে নেই। করোনায় যেসব দেশে মৃত্যু বেশি হয়েছে, যুক্তরাষ্ট্র তাদের টিকা দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিচ্ছে। আমাদের দেশে মারা গেছে মাত্র ১২ হাজার। এটা তাদের চোখে খুবই কম।



ড. মোমেন আরও বলেন, টিকার জন্য যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরাও চেষ্টা করছেন। সেখানে ১ হাজার ৬৫৪ জন বাংলাদেশি টিকার জন্য হোয়াইট হাউসে চিঠি দিয়েছেন।



এছাড়া দেশে করোনা টিকার যৌথ উৎপাদনের বিষয়ে আলোচনা চলছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, এ বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। সক্ষমতা আছে এমন কোম্পানিগুলো পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে উৎপাদনে যেতে পারে। সফল হলে পরবর্তীতে বাংলাদেশই টিকা রফতানি করতে পারবে।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক এস এম শফিউজ্জামান প্রমুখ।



সূত্র : জাগো নিউজ।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৭০। তাহারা বলিল, 'আমাদের জন্য তোমার প্রতিপালককে স্পষ্টভাবে জানাইয়া দিতে বল উহা কোন্টি ? আমরা গরুটি সম্পর্কে সন্দেহে পতিত হইয়াছি এবং আল্লাহ ইচ্ছা করিলে নিশ্চয় আমরা দিশা পাইব।'


 


 


শূন্য ভিক্ষা পাত্রের মতো ভারি জিনিস জগতে আর কিছুই নেই।


_রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


যাহার একদিনের সংস্থান আছে ভিক্ষা করা তাহার জন্য নিষিদ্ধ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৪১৬৪৯
পুরোন সংখ্যা