চাঁদপুর, বুধবার ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুরে ৪শ' দুঃস্থ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার
বাদল মজুমদার
১২ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সমাগ্রী পেয়েছে প্রতিবন্ধী, বিধবা ও ষাটোর্ধ্ব বৃদ্ধসহ দুঃস্থ ৪ শতাধিক পরিবার।



গতকাল ১১ মে মঙ্গলবার সকাল ১১টার দিকে চাঁদপুর স্টেডিয়াম মাঠে এসব খাদ্য সমাগ্রী দুঃস্থ লোকদের হাতে তুলে দেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।



জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর দেয়া উপহার আপনাদের জন্যে দেয়া হয়েছে, যাতে করে ঈদের দিনে কমপক্ষে একবেলা পরিবার পরিজন নিয়ে ভালো খেতে পারেন। অনেক সময় দেখেছি, ঈদসহ উৎসবের দিনে আপনাদের কোনো ভালো আয়োজন থাকে না। আবার অনেকে অনাহারে-অর্ধহারে থাকেন। বিষয়টি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী উপলব্ধি করতে পেরে প্রত্যেক উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে ঈদ উপহার হিসেবে নগদ অর্থ পাঠিয়েছেন। আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে সেই অর্থের সাথে আরো যোগ দিয়ে আপনাদের আজকের এই উপহার দিয়েছি।



তিনি আরো বলেন, ঈদ মানে আনন্দ ও পরিবার পরিজন নিয়ে খুশিতে থাকা। আমরা যারা ভালো অবস্থানে আছি, ভালো খেয়ে থাকবো। আপনারা যারা রাস্তাঘাটে আছেন, যাদের আশ্রয় নেই, তারা না খেয়ে থাকবেন এটা হয় না। মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে আপনাদের কথা চিন্তা করে এগিয়ে এসেছেন, তেমনি আমরাও এগিয়ে এসেছি।



চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সার্বিক তত্ত্বাবধান ও সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশা।



চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান মানিক, মোঃ ইবনে আল যায়েদ হোসেন, কাজী মোঃ মেশকাতুল ইসলাম, এআরএম জাহিদ হাসান, রেশমা খাতুন ও দেবযানী কর উপস্থিত ছিলেন।



 



উপহার বিতরণ কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্যবৃন্দ।



এর আগে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে লকডাউনে কর্মহীন হয়ে পড়া ৮ দফায় ৪ হাজার লোকের মাঝে জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ ত্রাণ বিতরণ করা হয়।



বিতরণকৃত ঈদ উপহারের মধ্যে ছিলো : ৫ কেজি চাল, এক লিটার সয়াবিন তেল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, দুই প্যাকেট সেমাই, ১টি সাবান ও দুটি মাস্ক।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। তাহারাই বিনীত যাহারা বিশ্বাস করে যে, তাহাদের প্রতিপালকের সহিত নিশ্চিতভাবে তাহাদের সাক্ষাৎকার ঘটিবে এবং তাঁহারই দিকে তাহারা ফিরিয়া যাইবে।


 


 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৫১৯৭৯
পুরোন সংখ্যা