চাঁদপুর, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
শাহরাস্তিতে জোরপূর্বক সম্পত্তি দখলের অভিযোগ
শাহরাস্তি ব্যুরো
০৪ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের খামপাড় গ্রামে জোরপূর্বক সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে। ভুক্তভুগী খামপাড় গ্রামের থিরাবাড়ির মৃত আলী আজমের পুত্র শাহআলম বাদি হয়ে শাহরাস্তি থানায় অভিযোগ করেছেন। ঘটনার বিবরণে জানা যায়, শাহআলম ১৪ বছর পূর্বে একই বাড়ির আঃ হাকিমের ছেলে সিরাজ মিয়া ও তার স্ত্রী সৈয়দা আক্তারের নিকট থেকে খামপাড় মৌজার ১০৩ খতিয়ানের ১৮০নং দাগের ১০ শতক ভূমি ক্রয় করেন।



শাহআলম প্রবাস থেকে আসার পর উক্ত ভূমিতে বসবাসের জন্যে ঘর নির্মাণ করেন এবং সমাজের কথা চিন্তা করে তিনি মসজিদ নির্মাণের জন্যে ৬ শতক সম্পত্তি ওয়াক্ফ করে দেন। বর্তমানে সামাজিকভবে উক্ত মসজিদ প্রতিষ্ঠিত। শাহআলম জানান, গত ১১ এপ্রিল বাচ্চু মিয়া ও তার সহযোগী বিল্লাল হোসেন, ইসমাঈল হোসেন, ইউছুফ আমার ক্রয়কৃত সম্পত্তি দখল করতে আসে। আমি এলাকার কথা চিন্তা করে গত ১০ রমজান মাদ্রাসার জন্যে ৩ শতক সম্পত্তি দান করার ঘোষণা দিই। আমার ঘোষণার পর তারা উক্ত সম্পত্তিতে ঘর নির্মাণ করে।



সম্পত্তি দখলকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করে। উভয় পক্ষ হতে থানায় অভিযোগ করা হয়। পুলিশ ঘটনাস্থালে গিয়ে সবাইকে শান্ত থাকতে বলে।



শাহআলম জানায়, তার ক্রয়কৃত সম্পত্তির খারিজ খতিয়ান ও দখল রয়েছে। তিনি ১৩ বছর যাবত উক্ত সম্পত্তিতে বসবাস করে আসছেন। তিনি আরও জানান, আমার মা দখলের এ দৃশ্য দেখে স্ট্রোক করে ওইদিন মারা যান। প্রতিপক্ষ ২ শতক সম্পত্তি পাওয়ার কথা বলে আমার নিকট থেকে বায়নাপত্র করে ১০ হাজার টাকা নিয়ে যায়। এরপর আমাকে সম্পত্তি ও টাকা ফেরৎ না দিয়েই জোর করে আমার সম্পত্তি দখল করে। এছাড়া এলাকার কিছু প্রভাবশালী কুচক্রী মহলের ইন্ধনে আমার উপর হুমকি-ধমকি ও হয়রানি চালিয়ে আসছে। তিনি নিরাপদ জীবনযাপনের জন্যে স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ হস্তক্ষেপ কামনা করেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৭। অতঃপর আদম তাহার প্রতিপালকের নিকট হইতে কিছু বাণী প্রাপ্ত হইল। আল্লাহ্ তাহার প্রতি ক্ষমাপরবশ হইলেন। তিনি অত্যন্ত ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


 


যাকে মান্য করা যায় তার কাছে নত হও।


_টেনিসন।


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৩১২৬৫
পুরোন সংখ্যা