চাঁদপুর, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
করোনা রোধে মার্কেটগুলোতে ক্রেতা সচেতন করছে হাজীগঞ্জ থানা পুলিশ
কামরুজ্জামান টুটুল
০৪ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


করোনার কারণে একদিকে লকডাউন চলমান, অপরদিকে ঈদকে সামনে রেখে মার্কেটগুলো খোলা। সামাজিক দূরত্ব তো দূরের কথা লকডাউনের কিছুই চোখে পড়ছে না। এমনকি স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না। মার্কেট খোলার কারণে সেই সুযোগকে কাজে লাগিয়ে মার্কেটগুলোতে উপচেপড়া ভিড় চলমান রয়েছে। তাই করোনার সংক্রমণ রোধে পুলিশকে গলদঘর্ম হয়ে মার্কেটে মার্কেটে ঘুরে ক্রেতাদের সচেতন করতে হচ্ছে। গতকাল দিনভর হাজীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারসহ হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনুর রশিদকে এ কাজ করতে দেখা গেছে।



গতকাল সোমবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মোঃ সোহেল মাহমুদের নেতৃত্বে ব্যাপক সচেতনমূলক কার্যক্রম পরিচালনা করেছে হাজীগঞ্জ থানা পুলিশ। এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত হাজীগঞ্জ বাজারে প্রতিটি মার্কেট ও কাপড়ের দোকানসহ সকল ব্যবসা প্রতিষ্ঠানের দ্বারে দ্বারে গিয়ে হ্যান্ডমাইকের মাধ্যমে মাইকিং করে সবাইকে স্বাস্থ্যবিধি মানার তাগিদ দেয় পুলিশ। এ সময় পুলিশের পক্ষ থেকে মাস্কবিহীনদের বিনামূল্যে মাস্ক বিতরণ দেয়া হয়।



থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদের সার্বিক ব্যবস্থাপনায় ক্রেতা সচেতনতায় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোহেল মাহমুদ বলেন, করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯-এর বিস্তার রোধে সরকার শর্তসাপেক্ষে এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খোলার অনুমতি দিয়েছে। আশাকরি বিক্রেতারা সেসব বিধিনিষেধ মেনে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করবেন এবং ক্রেতারাও স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করবেন।



হাজীগঞ্জের সকল ব্যবসায়ীসহ ক্রেতাসাধারণের সার্বিক সহযোগিতা কামনা করে সোহেল মাহমুদ আরও বলেন, আপনার-আমার দায়িত্বশীল আচরণ ও চলাফেরায় করোনা সংক্রমণ ঠেকানো সম্ভব। নতুবা পরিস্থিতির অবনতি ঘটবে। যারা সরকারি বিধিনিষেধ ও শর্তাবলি মেনে না চলবেন, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। এ সময় তিনি বেশ কয়েকটি কাপড়ের দোকানিকে সতর্ক করেন এবং তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন।



উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিল, সেকেন্ড অফিসার (উপ-পরিদর্শক) সৈয়দ মোঃ মোশারফ হোসেন, উপ-পরিদর্শক জয়নাল আবেদীন-২, মোঃ ইউনুস মিয়া, মোঃ রবিউল ইসলাম, মোঃ হারুন অর রশিদ, মোঃ রুবেল, সহকারী উপ-পরিদর্শক নাজিম উদ্দিন প্রমুখ।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৭। অতঃপর আদম তাহার প্রতিপালকের নিকট হইতে কিছু বাণী প্রাপ্ত হইল। আল্লাহ্ তাহার প্রতি ক্ষমাপরবশ হইলেন। তিনি অত্যন্ত ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


 


যাকে মান্য করা যায় তার কাছে নত হও।


_টেনিসন।


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩০০৬১৪
পুরোন সংখ্যা