চাঁদপুর, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
এতিমদের সাথে ইফতার করলেন 'পথশিশু অধিকার চাঁদপুর'
স্টাফ রিপোর্টার
০৪ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়ক সংলগ্ন গুণরাজদী আল-আমিন এতিমখানার এতিম শিশুদের নিয়ে ইফতার করলেন স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন 'পথশিশু অধিকার চাঁদপুর'।



গত ৩০ এপ্রিল শুক্রবার সংগঠনের উপদেষ্টা, সংগঠনের নেতৃবৃন্দ এতিমদের নিয়ে এই ইফতার মাহফিলের আয়োজন করেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আল-আমিন কমপ্লেঙ্ মসজিদের ইমাম মাওলানা আবুল বাশার।



ইফতারপূর্ব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক মেঘনা বার্তার প্রকাশক ও সম্পাদক গিয়াস উদ্দিন মিলন। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য, উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী মোরশেদ সেলিম এবং আল-আমিন এতিমখানার সাধারণ সম্পাদক সাংবাদিক মাওঃ গাজী মোঃ আবদুর রহমান।



ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক সাপ্তাহিক চাঁদপুর সকালের সম্পাদক ও প্রকাশক অধ্যাপক মোশাররফ হোসেন লিটন। ইফতারের পূর্বে এতিমখানার শিশুরা হামদ ও নাত পরিবেশন করেন।



উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মেহেদি হাসান, সিনিয়র সহ-সভাপতি হাছান পলাশ, সহ-সভাপতি রিয়াজ গাজী, সাধারণ সম্পাদক শফিকুর রহমান খান, যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জয়, যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক মোঃ নাহিদ, প্রচার সম্পাদক হাবিবুর রহমান রাকিব, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আশরাফুল ইসলাম, কার্যনিবাহী সদস্য রাসেল আহমেদ জনি, মেহেদী আহমেদ সম্রাট, হাছান মিয়াজী ও মোঃ সুজন গাজী।



উল্লেখ্য, সংগঠনটি ২০২০ সালে করোনা পরিস্থিতিতে প্রতিষ্ঠার পর থেকে এতিম শিশুদের উন্নত মানের খাবার, শীতবস্ত্র বিতরণ, ঈদের পোশাক ও ঈদ সামগ্রী বিতরণসহ সামাজিক কাজ করে আসছে। চাঁদপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা পথশিশুদের কল্যাণে কাজ করায় এই সংগঠন প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করা হয়।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৭। অতঃপর আদম তাহার প্রতিপালকের নিকট হইতে কিছু বাণী প্রাপ্ত হইল। আল্লাহ্ তাহার প্রতি ক্ষমাপরবশ হইলেন। তিনি অত্যন্ত ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


 


যাকে মান্য করা যায় তার কাছে নত হও।


_টেনিসন।


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৯৬১৫৮
পুরোন সংখ্যা