চাঁদপুর, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
জেলা প্রশাসকের নিকট শ্রমিক ফ্রন্টের স্মারকলিপি পেশ
০৪ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


লকডাউন ঘোষণায় অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদের খাদ্য ও নগদ ৫ হাজার টাকা দেয়ার দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্যোগে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করা হয়।



করোনার কারণে দেশব্যাপী তৃতীয়বারের মতো লকডাউন ঘোষণা করা হয়েছে। কিন্তু দৈনিক কর্মের আয় দিয়ে যারা সংসার পরিচালনা করেন সরকারিভাবে তাদের দায়দায়িত্ব নেয়ার বিষয়ে উদাসীনতার পরিচয় দেয়া হয়েছে। অনেকেই আছেন যারা না পারে বলতে না পারি সইতে। এমনতর পরিস্থিতিতে শ্রমজীবী মেহনতী মানুষ বিশেষ করে মোটরচালিত রিকশা শ্রমিক, অটোচালক, সিএনজি ও ঠেলাগাড়ি চালক, ক্ষুদ্র ব্যবসায়ী, গৃহকর্মী, হোটেল নির্মাণ শ্রমিক, দোকান কর্মচারী, ছোট দোকানি, হকার, দিনমজুর, ক্ষেতমজুর, মধ্যবিত্ত লোকদের সংসার পরিচালনা করার কাজ অত্যন্ত কঠিন পরিস্থিতির মধ্যে আছে। এমতাবস্থায় তাদের সার্বিকভাবে রক্ষার জন্য এক মাসের খাদ্য সহায়তা ও নগদ ৫ হাজার টাকা দেয়া সহ করোনা টিকা দেয়া এবং আক্রান্ত ব্যক্তিদের সরকারি উদ্যোগে বিনা খরচে চিকিৎসার দায়িত্ব নেয়ার দাবিতে গত ২৯ এপ্রিল দুপুর ১টায় চাঁদপুর সদর উপজেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের আহ্বায়ক আবু তাহের বন্দুকসির নেতৃত্বে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি প্রদানের পূর্বে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা বাসদের সমন্বয়ক কমরেড শাহজাহান তালুকদার ও হারুনুর রশিদ। সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সদর আহ্বায়ক আবু তাহের বন্দুকসীসহ উপস্থিত ছিলেন আবুল বাশার ভাসানী, মিজান পাটোয়ারী, আবু তাহের গাজী, আব্দুল মালেক, আবুল শেখসহ শ্রমিক ফ্রন্টের সদস্যবৃন্দ।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৭। অতঃপর আদম তাহার প্রতিপালকের নিকট হইতে কিছু বাণী প্রাপ্ত হইল। আল্লাহ্ তাহার প্রতি ক্ষমাপরবশ হইলেন। তিনি অত্যন্ত ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


 


যাকে মান্য করা যায় তার কাছে নত হও।


_টেনিসন।


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৫০৬৫১
পুরোন সংখ্যা