চাঁদপুর, শুক্রবার ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
কৃষকদের আধুনিক প্রযুক্তি ব্যবহারে স্বাবলম্বী করতে হবে
------------যুগ্ম সচিব দীপক কুমার সরকার
মোহাম্মদ মহিউদ্দিন
০৫ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


প্রদর্শনী মাঠ দিবস ও কৃষকদের সাথে মতবিনিময় সভায় কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব দীপক কুমার সরকার বলেছেন, কৃষকদের আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পুষ্টি চাহিদা পূরণসহ নিজেদের স্বাবলম্বী করতে হবে। কৃষকরা হলো আমাদের উন্নয়নের সোপান। দেশে মহামারিসহ বিভিন্ন দুর্যোগ হলেও কৃষকদের কল্যাণে আমাদের কখনই খাদ্যসঙ্কটে পড়তে হয়নি। সরকার কৃষক ও কৃষি উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। তিনি বলেন, পার্শ্ববর্তী বরুড়া উপজেলায় আমার জন্ম। এলাকার কৃষি উন্নয়নে আমারও ভূমিকা রাখা দরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাড়ির আঙ্গিনার এক ইঞ্চি জায়গাও পতিত রাখা যাবে না। আঙ্গিনায় সবজি ও কৃষি আবাদের জন্যে কৃষি মন্ত্রণালয় ৪শ' ৭০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। আঙ্গিনায় চাষাবাদের জন্যে ১ বছরে প্রত্যেকটি ইউনিয়নে ১০০টি করে প্রকল্প বাস্তবায়ন করা হবে। গতকাল বৃহস্পতিবার বিকেলে কচুয়া উপজেলার ঘাগড়া গ্রামে মাঠ দিবসে কৃষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জালাল উদ্দিনের সভাপ্রধানে ও উপজেলা কৃষি সমপ্রসারণ অফিসার জাহাঙ্গীর আলম লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক লুৎফর রহমান ও তাজুল ইসলাম পাটওয়ারী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সোফায়েল হোসেন, কচুয়া প্রেসক্লাবের সভাপতি মানিক ভৌমিক প্রমুখ।



একইদিন যুগ্ম সচিব দীপক কুমার সরকার প্রদর্শনী মাঠ পরিদর্শন করে কৃষকদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং উপজেলা কৃষি অফিস আয়োজিত কৃষক প্রশিক্ষণ সভায় কৃষকদের সাথে মতবিনিময় করেন।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। তাহারাই বিনীত যাহারা বিশ্বাস করে যে, তাহাদের প্রতিপালকের সহিত নিশ্চিতভাবে তাহাদের সাক্ষাৎকার ঘটিবে এবং তাঁহারই দিকে তাহারা ফিরিয়া যাইবে।


 


assets/data_files/web

 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২২৩৩৩২
পুরোন সংখ্যা