চাঁদপুর, শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যথাযোাগ্য মর্যাদায় মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। এ উপলক্ষে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।



বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এফেয়ার্সের ডীন প্রফেসর ড. মোস্তফা কামাল, প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এম সামছুল আলম ও ডেপুাট রেজিস্ট্রার ইসহাক মিজির নেতৃত্বে আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রতিবারের ন্যায় এবারো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকল ক্লাবের সমন্বয়ে অনলাইন প্লাটফর্মে আয়োজন করেছে 'চেতনায় ২১'। এতে আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য পরিবেশনার পাশাপশি অলস্টারস ড্যাফোডিলের প্রযোজনায় খালেদুর রহমান শাফি ও আহমেদ মেরাজের রচনায় এবং খান মুহাম্মদ আল আরাফের নির্দেশনায় পরিবেশিত হয় জনপ্রিয় নাটক 'একটি ভাষার মুক্তি'র ষষ্ঠ মঞ্চায়ন। এছাড়া ডিআই ইউ স্পোর্টস ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয় 'আন্তর্জাতিক মাতৃভাষা দিবস টি টেন ক্রিকেট টূর্নামেন্ট'। এতে চার ভাষা শহীদের নামে 'শহীদ সালাম একাদশ', 'শহীদ রফিক একাদশ', 'শহীদ বরকত একাদশ' ও 'শহীদ জব্বার একাদশ দল' অংশগ্রহণ করে।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৮-সূরা বায়্যিনাঃ


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। কিতাবীদের মধ্যে যাহারা কুফরী করিয়াছিল তাহারা এবং মুশরিকরা আপন মতে অবিচলিত ছিল যে পর্যন্ত না তাহাদের নিকট সুস্পষ্ট প্রমাণ আসিল-


২। আল্লাহর নিকট হইতে এক রাসূল, যে আবৃত্তি করে পবিত্র গ্রন্থ,


 


 


ফুলের আয়ু কত স্বল্প কিন্তু সেই স্বল্প জীবন পরিধিই কত মহিমাময়।


_টমাস উইলসন।


 


 


 


 


 


 


মজুরের গায়ের ঘাম শুকাবার আগে তার মজুরি দিয়ে দাও।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৫৪৫২৪
পুরোন সংখ্যা