সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন নাসরিন জাহান সেফালী।
  •   হিজড়াদের জন্য যা থাকছে নতুন শিক্ষাক্রমে

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৭

বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের আগ্রহ সার্বিয়ার শ্রম মন্ত্রীর

জমির হোসেন ইতালি থেকে
বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের আগ্রহ সার্বিয়ার শ্রম মন্ত্রীর

বাংলাদেশ থেকে কর্মী নিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন সার্বিয়ান শ্রম মন্ত্রী। এর আগে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সার্বিয়াতে অনাবাসী রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান সার্বিয়ার শ্রম, কর্মসংস্থান,প্রবীণ ও সামাজিক বিষয়ক মন্ত্রী ডাঃ দারিজা কিসিচ তেপাভেভিচের সাথে ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলগ্রেডে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এসময় ঢাকা এবং বেলগ্রেডের মধ্যে ঐতিহাসিক বন্ধন এবং বিশেষ করে শ্রম এবং কর্মসংস্থানের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ককে শক্তিশালী করার বিপুল সম্ভাবনার কথা উল্লেখ করেন পাশাপাশি উভয়ের মধ্যে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক/চুক্তি স্বাক্ষরের সম্ভাবনার বিষয়েও আলোচনা করা হয়।

বৈঠকে রাষ্ট্রদূতকে বৈধভাবে বাংলাদেশ থেকে দক্ষ ও আধা দক্ষ কর্মী নিয়োগে সার্বিয়ান কোম্পানিগুলোর গভীর আগ্রহের কথা অবহিত করা হয়। অন্যদিকে সার্বিয়ার ন্যাশনাল এমপ্লোয়িমেন্ট এজেন্সির (National Employment Agency) তথ্যমতে,সম্প্রতি বাংলাদেশি শ্রমিকদের জন্য ৩০টি ওয়ার্ক পারমিট ইস্যু করা হয়েছে।

ইতোমধ্যে ১৪ জন বাংলাদেশি কর্মী একটি জ্বালানী কোম্পানিতে (BEDEM) যোগদানও করেছেন। রাষ্ট্রদূত ৮ সেপ্টেম্বর বিইডিইএম( BEDEM) কোম্পানী পরিদর্শন করেন এবং সংস্থাটির শীর্ষ কর্মকর্তা ও কর্মরত বাংলাদেশি কর্মীদের সাথে মত বিনিময় করেন। বাংলাদেশি কর্মীরা কোম্পানীতে কাজের পরিবেশ এবং কোম্পানীর দেয়া সুযোগ-সুবিধার ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়